Home | দেশ-বিদেশের সংবাদ | সিএমপির লতা দেশের প্রথম নারী কারাতে রেফারি

সিএমপির লতা দেশের প্রথম নারী কারাতে রেফারি

bg20170819203325

নিউজ ডেক্স : বাংলাদেশের প্রথম নারী কারাতে রেফারি হয়েছেন চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) নারী কনস্টেবল লতা পারভীন। তিনি বাংলাদেশ পুলিশের বর্ষসেরা নারী ক্রীড়াবিদ ও আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতায় হ্যাটট্রিক স্বর্ণপদকজয়ী। এবার তিনি বাংলাদেশের কারাতের প্রথম নারী রেফারি হওয়ার গেৌরব অর্জন করলেন।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মো. আকরামুল হোসেন জানান, গত ৩ থেকে ৬ আগস্ট শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে সাউথ এশিয়ান কারাতে ফেডারেশনের আয়োজনে চতুর্থ সাউথ এশিয়ান কারাতে প্রতিযোগিতা ও এশিয়ান কারাতে ফেডারেশনের রেফারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ, শ্রীলঙ্কা, ভারত, নেপাল, ভুটান ও পাকিস্তানের প্রার্থীরা অংশ নেন।

তিনি বলেন, বাংলাদেশ কারাতে লের পাশাপাশি বাংলাশে কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক শিহান শেখ আলী আহসান বাদলের নেতৃত্বে ছয়জন বাংলাদেশি রেফারি এশিয়ান কারাতে ফেডারেশনের রেফারি (জাজ) লাইসেন্সের জন্য পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় অংশগ্রহণকারী ছয়জন পরীক্ষার্থীর মধ্যে পাঁচজনই রেফারি পরীক্ষায় উত্তীর্ণ হন, যা বাংলাদেশের ইতিহাসে প্রথম।

পাঁচজনের একজন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদস্য লতা পারভীন। তিনি পঞ্চগড় সদর উপজেলার আজিজুল হকের মেয়ে। বর্তমানে তিনি মহানগর পুলিশের ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে কর্মরত। ব্যক্তিজীবনে লতা পারভীন বিবাহিত।

তাঁর পাঁচ বছর বয়সী এক সন্তান আছে। তিনি নিয়মিত অফিশিয়াল দ্বায়িত্ব পালনের পাশাপাশি চট্টগ্রাম পুলিশ ইনস্টিটিউশনের ছাত্রীরে কারাতে প্রশিক্ষণ দেন। এ ছাড়া পুলিশ হেডকোয়ার্টার্সের অনুমোদনক্রমে বিভিন্ন সময়ে জাতীয় পর্যায়ে বাংলাদেশ কারাতে ফেডারেশনের কর্মসূচিতে অংশ নিয়ে কিশোরী ও তরুণীদের কারাতে প্রশিক্ষণ দেন।

-কালের কন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!