Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় আ.লীগের ১৭ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

সাতকানিয়ায় আ.লীগের ১৭ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

নিউজ ডেক্স : সাতকানিয়া উপজেলার ১৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় আওয়ামী লীগের ১৭ বিদ্রোহী প্রার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের বহিষ্কার করা হয়। স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগে সুপারিশ পাঠানো হবে।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকরী সংসদের সভার সিদ্ধান্ত অনুযায়ী এই ব্যবস্থা নেওয়া হয়। সভায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপির সভাপতিত্বে সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মফিজুর রহমান। আগামী ৭ ফেব্রুয়ারি সাতকানিয়া উপজেলার ১৬ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বহিষ্কার হওয়া নেতারা হলেন, ১ নং চরতী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সহ–সভাপতি মাঈনুদ্দীন চৌধুরী, ৩ নং নলুয়া ইউনিয়নে দক্ষিণ জেলা যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদক তসলিমা আবছার ও উপজেলা কৃষকলীগের সহ–সভাপতি মিজানুর রহমান, ৪নং কাঞ্চনা ইউনিয়নে মোহাম্মদ ছালাম, ৫ নং আমিলাইষ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সদস্য এইচ এম হানিফ, মোজাম্মেল হক চৌধুরী ও এস এম হারুন, ঢেমশা ইউনিয়নে কৃষক লীগ নেতা আবদুল মজিদ, ৯ নং পশ্চিম ঢেমশা ইউনিয়নে আবদুল মাবুদ সেন্টু ও রিদোয়ানুল হক সুমন, ১১ নং কালিয়াইশ ইউনিয়নে ফেরদৌস চৌধুরী সোহেল ও অ্যাডভোকেট আতাউর রহমান, ১২ নং ধর্মপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ ইলিয়াস চৌধুরী, ১৩নং বাজালিয়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শহীদুল্লাহ চৌধুরী, ১৫ নং ছদাহা ইউনিয়নে রফিক মাহমুদ চৌধুরী, ১৭ নং সোনাকানিয়া ইউনিয়নে উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সেলিম উদ্দিন চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মাস্টার আবু তাহের।

সভায় আরও সিদ্ধান্ত হয় যে, বিদ্রোহী প্রার্থীর পক্ষে অর্থাৎ নৌকা প্রতীকের বিরুদ্ধে যে সকল নেতা কাজ করছেন বা প্রচার–প্রচারণায় অংশগ্রহণ করছেন তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। -আজাদী প্রতিবেদন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!