ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সজীব গ্রুপের এমডিসহ গ্রেপ্তার ৮

সজীব গ্রুপের এমডিসহ গ্রেপ্তার ৮

নিউজ ডেক্স : নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস কারখানায় অগ্নিকাণ্ডে অর্ধ শতাধিক মানুষের মৃত্যুর ঘটনায় হত্যা মামলা দায়েরের পর সজীব গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আবুল হাসেমসহ আট আসামিকেই গ্রেপ্তার করেছে পুলিশ। মামলাটি করেছেন রূপগঞ্জের ভূলতা পুলিশ ফাঁড়ির পরিদর্শক নাজিম উদ্দিন মজুমদার।

আজ শনিবার (১০ জুলাই) দুপুরে মামলার পর ওই আটজনকে গ্রেপ্তার করা হয় জানিয়ে রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা বলেছেন, তাদের ১০ দিনের জন্য রিমান্ডে চেয়ে আদালতে পাঠানো হয়েছে। বিডিনিউজ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় সজীব গ্রুপের হাসেম ফুডস কারখানায় গত বৃহস্পতিবার অগ্নিকাণ্ড ঘটে যাতে অর্ধ শতাধিক শ্রমিক-কর্মচারী প্রাণ হারিয়েছে। অগ্নিকাণ্ডের পর কারখানাটিতে ত্রুটিপূর্ণ অগ্নিনির্বাপন ব্যবস্থা, জরুরি নির্গমন পথে তালা লাগানো সহ শিশু শ্রমিক ব্যবহারের বিষয়টিও প্রকাশ পায়।

এর পরিপ্রেক্ষিতে পুলিশের পক্ষ থেকে আজ শনিবার আটজনকে আসামি করে হত্যা মামলা হয় বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম। তিনি বলেন, “আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগ এনে ৩০২সহ কয়েকটি ধারায় এই মামলা হয়।”

শনিবার ঘটনাস্থল পরিদর্শন করে আটজনকে আটকের কথা জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালও। এরপর বেলা দেড়টার দিকে ঢাকার ফার্মগেইটের ভবন সিজান পয়েন্টে সজীব গ্রুপের অফিস থেকে প্রতিষ্ঠানটির সিইও শাহানশাহ আজাদকে আটক করে পুলিশ।

গ্রেপ্তার আসামিদের মধ্যে রয়েছেন হাসেমের চার ছেলে যারা কোম্পানির পরিচালক। তারা হলেন হাসীব বিন হাসেম (৩৯), তারেক ইব্রাহীম (৩৫), তাওসীব ইব্রাহীম (৩৩) ও তানজিম ইব্রাহীম (২১)। এছাড়াও গ্রেপ্তার করা হয়েছে হাসেম ফুডসের উপ-মহাব্যবস্থাপক মামনুর রশীদ, প্রতিষ্ঠানটির প্রশাসনিক কর্মকর্তা প্রকৌশলী মো. সালাউদ্দিনকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!