Home | দেশ-বিদেশের সংবাদ | লোহাগাড়া-সাতকানিয়া এক আসনে জামায়াতের তিন প্রার্থী

লোহাগাড়া-সাতকানিয়া এক আসনে জামায়াতের তিন প্রার্থী

283

নিউজ ডেক্স : জামায়াতের ঘাঁটি বলে পরিচিত চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া- লোহাগাড়া) সংসদীয় আসনে মনোনয়নপত্র নিয়েছেন জামায়াত শীর্ষ তিন নেতা। গতকাল মনোনয়নপত্র নিয়েছেন দক্ষিণ জেলা জামায়াতের আমির জাফর সাদেক।

ইতিপূর্বে জামায়াত নেতা সাবেক সাংসদ আ ন ম শামসুল ইসলাম ও শাহজাহান চৌধুরীও মনোনয়নপত্র নিয়েছেন। শামসুল ইসলাম ও শাহজাহান চৌধুরী বর্তমানে জেলহাজতে রয়েছেন। তিন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহে জামায়াতের কোন্দল এখন প্রকাশ্যে রূপ নিয়েছে।

জামায়াতের ঘাঁটি হিসেবে পরিচিত সাতকানিয়া-লোহাগাড়া সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছেন জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমির আ ন ম শামসুল ইসলাম। তাকে দল থেকে মনোনয়ন দেয়া হয়েছে বলে দাবি শামসুল ইসলামের অনুসারীদের। চট্টগ্রাম-১৫ ও চট্টগ্রাম-১০ (পাহাড়তলী, খুলশী, ডবলমুরিং, হালিশহর) সংসদীয় আসন থেকে মনোনয়নপত্র নিয়েছেন জামায়াতের মশলিসের সুরার সদস্য সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী। একদিনের ব্যবধানে তার পক্ষে দুটি ফরম নেয়া হয়। শাহজাহান চৌধুরীর অনুসারী আবদুর রাজ্জাক তার পক্ষে এই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

যুদ্ধাপরাধীর দায়ে জামায়াতে ইসলামী রাজনৈতিক নিবন্ধন বাতিল হওয়ার পর দল ও দলীয় প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার যোগ্যতা হারান জামায়াত সমর্থিতরা। তাই শীর্ষ তিন নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়াও চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) সংসদীয় আসন থেকে মনোনয়নপত্র নিয়েছেন উপজেলা জামায়াতের আমির ও উপজেলা চেয়ারম্যান জহিরুল ইসলাম। বাঁশখালী ও সাতকানিয়া দুই উপজেলায় উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানেরা জামায়াত ঘরনার।

জামায়াতে ইসলামীর মধ্যে চেইন অব কমান্ড রয়েছে বলে জনমনে বদ্ধমূল ধারণা রয়েছে। তবে শীর্ষ দুই নেতা শামসুল ইসলাম ও শাহজাহান চৌধুরীকে ঘিরে দুই ধারায় বিভক্ত ছিল। আসন্ন নির্বাচনকে ঘিরে দলীয় কোন্দল প্রকট আকার ধারণ করেছে।

এই বিষয়ে কথা বলার জন্য দক্ষিণ জেলা জামায়াতের আমির জাফর সাদেক ও নায়েবে আমির মো. ইসমাইলের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়। তাদের মোবাইল বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি। তবে নগর জামায়াত আগ থেকে দাবি করে আসছিল, শাহজাহান চৌধুরী চট্টগ্রাম-১০ সংসদীয় আসন ও শামসুল ইসলাম চট্টগ্রাম-১৫ আসন থেকে নির্বাচন করার জন্য দলীয় সিদ্ধান্ত রয়েছে। জামায়াতে দলীয় সিদ্ধান্তের বাইরে যাওয়ার সুযোগ নেই। তবে একই আসন থেকে তিনজনের মনোনয়নের বিষয়ে মন্তব্য করতে রাজি হননি নগর জামায়াতের নেতারা।

শাহজাহান চৌধুরী ও শামসুল ইসলাম বর্তমানে কারাগারে রয়েছেন। শাহজাহান চৌধুরী ১৯৯১ ও ২০০১ সালে জামায়াত দলীয় সংসদ সদস্য ছিলেন। শামসুল ইসলাম ছিলেন ২০০৮ সালে। দুই নেতাকে ঘিরে দলীয় কোন্দল তুষের আগুনে মতো জ্বলছিল। দীর্ঘদিনের কোন্দল বর্তমানে প্রকাশ্যে রূপ নিয়েছে।

সূত্র : দৈনিক পূর্বকোণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!