ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়া বটতলী মোটর ষ্টেশনে তীব্র যানজট : জনদূর্ভোগ

লোহাগাড়া বটতলী মোটর ষ্টেশনে তীব্র যানজট : জনদূর্ভোগ

275

এলনিউজ২৪ডটকম : চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া উপজেলার বটতলী মোটর ষ্টেশনে তীব্র যানজটের ফলে জনদূর্ভোগ বৃদ্ধি পাচ্ছে বলে এলাকাবাসীরা অভিযোগ করেছেন। তারা বলছেন এ সমস্যা দিন দিন প্রকট আকার ধারণ করলেও খবরদারী-নজরদারী সংস্থা রহস্যজনকভাবে নীরব ভূমিকা পালন করছেন।

লোহাগাড়া বটতলী মোটর ষ্টেশন একটি জনগুরুত্বপূর্ণ এলাকা। মহাসড়কের দু’পাশের ফুটপাত দখল, যত্রতত্র গাড়ি পার্কিং, তিন চাকার গাড়ির অবৈধ ষ্ট্যান্ড, হকারদের অবাধ বিচরণ, রাস্তার উপরে গাড়ি দাঁড়িয়ে রাখায় যানজটের অন্যতম কারণ বলে জানানো হয়েছে।

প্রতিদিন চট্টগ্রাম শহর থেকে টেকনাফ কক্সবাজারে অসংখ্য পর্যটকবাহী যানবাহন চলাচল করে। এ ষ্টেশন হতে প্রতিনিয়ত দূরপাল্লার গাড়ি করে এলাকার লোকজন চট্টগ্রাম শহরসহ দেশের বিভিন্নস্থানে যাতায়াত করেন। ঈদের শপিং করতে বটতলী মোটর ষ্টেশনের বিভিন্ন মার্কেটে ও কাঁচা বাজারে প্রতিদিন অসংখ্য ক্রেতা-বিক্রেতার সমাগম হয়। সন্ধ্যাবেলা রাস্তার উপরে কাঁচা তৈরী তরকারীসহ মাছ-মাংসের বাজার বসে। মহিলাদের ব্যাপক আনাগোনায় ষ্টেশনটি সরগরম থাকে। ফুটপাত দিয়ে চলাচলের অসুবিধার কারণে তারা নানাবিধ সমস্যার সম্মুখীন হয়।

মাঝে মধ্যে ফুটপাতের দোকান সরানো জন্য অভিযান পরিচালিত হয়। কয়েকদিন পর পুণরায় এসব দোকান বসে যায়। দূরপাল্লার গাড়ির কোন নির্দিষ্ট ষ্ট্যান্ড না থাকায় রাস্তার উপরে গাড়িগুলো দাঁড়িয়ে থাকে। গাড়ি ঘুরানোর সময় রাস্তায় আড়াআড়ি অবস্থানের ফলে দু’দিক থেকে যানজট সৃষ্টি হয়। ফলে মহিলা ও শিশু যাত্রীরা নিদারূন দূর্ভোগ পোহায়।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি বটতলী মোটর ষ্টেশন হতে ৩ কিলোমিটার দূরত্বে পদুয়ায় অবস্থিত। গর্ভবতী রোগীদের হাসপাতালে নেয়ার সময় যানজটের তীব্রতায় রোগীরা অবর্ণনীয় দূর্ভোগ পোহান। ভূক্তভোগীরা অনতিবিলম্বে লোহাগাড়া বটতলী পরিবেশ উন্নয়ন, যানজট নিরসন ও যত্রতত্র অবৈধ মাইক্রো ও তিন চাকার ষ্ট্যান্ড সরানোসহ গাড়ি মেরামতকারী গ্যারেজ অপসারণের দাবী জানিয়েছেন।

অপরদিকে, ফুটপাতের ব্যবসায়ীরা জানিয়েছেন তারা চিহ্নিত একটি মহলকে প্রতিদিন নির্দিষ্ট হারে চাঁদা দিয়ে ব্যবসা চালিয়ে যাচেছন। চিহ্নিত মহল কারা তারা সে ব্যাপারে মুখ খুলতে অনীহা প্রকাশ করেছেন। বটতলী কাঁচাবাজারে সকালবেলা চকরিয়া, কক্সবাজার থেকে মাছ ও পদুয়াসহ বিভিন্নস্থান থেকে কৃষকরা তরীতরকারী নিয়ে আসেন। তবে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্মে তারা অসহায় অবস্থায় দিনাতিপাত করেন। মধ্যস্বত্বভোগীদের এ অপতৎপরতা বন্ধেরও দাবী জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!