ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ড্রেন নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

লোহাগাড়ায় ড্রেন নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া সদরের আলুরঘাট রোডে ড্রেন নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। রাতের আঁধারে ড্রেনের পানি নিষ্কাশন ছাড়া ঢালাই দেয়া ও নিম্নমানের কাজ করা হচ্ছে। সোমবার (৪ এপ্রিল) রাতে সরেজমিনে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়।

জানা যায়, আলুরঘাট রোডে পানি নিষ্কাশনের জন্য ৩০০ মিটার দৈর্ঘ্যর একটি ড্রেন নির্মাণ কাজ করছে কবির কন্সস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ড্রেন নির্মাণে কাজের মান ভালো হচ্ছে বলে না অভিযোগ এলাকাবাসীর।

সরেজমিনে দেখা যায়, সোমবার রাতে কয়েকজন শ্রমিক আলুরঘাট রোডে ড্রেন নির্মাণের কাজ করেন। এ সময় ড্রেনে জমে থাকা পানি নিস্কাশন না করে ঢালাই দেয়া হচ্ছে। রাতের আঁধারে কেন ঢালাই দেয়া হচ্ছে জানতে চাইলে শ্রমিকরা এ সময় কোন সদুত্তোর দিতে পারেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক প্রকৌশলী জানান, আলুরঘাট রোড দিয়ে প্রতিদিন যাতায়াত করেন। এ সুবাধে ড্রেন নির্মাণ কাজ প্রত্যক্ষ করে দেখা যায় মিক্সার রেসিও ঠিক নেই। কাজের ফিনিশিংও ভালো না। কাস্টিং ও লেভেলিং ভালো হচ্ছে না। এক কথায় বলতে কাজের মান খুবই খারাপ হচ্ছে।

ঠিকাদারী প্রতিষ্ঠানের মো. মিনহাজ আহমদ জানান, ড্রেনের যে অংশে ঢালাই দেয়া হচ্ছে ওইস্থানে কোন পানি ছিল না। পানি নিষ্কাশন করেই ঢালাইয়ের কাজ করা হচ্ছে। দিনে রাস্তায় যানজট থাকে, তাই রাতে কাজ করা হয়।

লোহাগাড়া উপজেলা প্রকৌশলী (এলজিইডি) ইফরাদ বিন মুনির জানান, বিষয়টি অবগত হয়েছিল। ঠিকাদারকে কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। পানির উপর ঢালাই অংশ ভেঙ্গে পুণরায় নির্মাণ করতে ঠিকাদার প্রতিষ্ঠানকে নির্দেশ দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!