ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় আগাছানাশক দিয়ে ৪ কৃষকের রোপিত ধানের চারা ধ্বংস

লোহাগাড়ায় আগাছানাশক দিয়ে ৪ কৃষকের রোপিত ধানের চারা ধ্বংস

এলনিউজ২৪টকম : লোহাগাড়ার কলাউজানে আগাছানাশক দিয়ে ৪ কৃষকের প্রায় ২৮০ শতক জমিতে রোপিত ধানের চারা ধ্বংস করে দিয়েছে দুর্বৃত্তরা।

রোববার (২০ আগস্ট) দিনগত রাতে ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের পূর্ব কলাউজান হরিণা বিল এলাকায় এ ঘটনা ঘটে। পরদিন সোমবার (২১ আগস্ট) এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষকরা থানায় লিখিত অভিযোগ করেছেন।

ক্ষতিগ্রস্ত কৃষকরা হলেন, একই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পশ্চিম কলাউজান বাকর আলী মহাজন পাড়ার নুরুল আলম, সামশুল আলম, নুরু ও দিলোয়ারা বেগম।

জানা যায়, প্রায় ২০ বছর যাবত স্থানীয় জনৈক সাচি মিয়া গংদের কাছ থেকে প্রায় ২৮০ শতক জমি লাগিয়ত নিয়ে চাষাবাদ করে আসছেন তারা। গত রোববার দিনগত রাতের যে কোন সময় একদল দুর্বৃত্ত পূর্ব শত্রুতার জের ধরে আগাছানাশক দিয়ে তাদের প্রায় ২৮০ শতক জমিতে রোপিত ধানের চারা ধ্বংস করে দিয়েছে। এতে তাদের প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সোমবার দুপুরে সরেজমিনে দেখা যায়, আগাছানাশক ছিটানোর কারণে ঝলসে গেছে ক্ষতিগ্রস্ত কৃষকের প্রায় ২৮০ শতক জমিতে রোপিত ধানের চারা। তবে পার্শ্ববর্তী জমিতে ধানক্ষেতের চারা স্বাভাবিক অবস্থায় দেখা গেছে। আগাছানাশকের প্রভাবে ধানের চারার পাশাপাশি জমির আইলে থাকা আগাছাও ঝলসে গেছে। এ সময় ক্ষতিগ্রস্ত কৃষকরা সর্বস্ব হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

কলাউজান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াহেদ জানান, আগাছানাশক দিয়ে ধানের চারা ধ্বংস করে দেয়ার বিষয়টি অবগত হয়েছেন। ওই জমি নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে। তবে কে বা কারা ধানের চারায় আগাছানাশক ছিটিয়েছে জানেন না তিনি।

লোহাগাড়া থানার এসআই নুরুন্নবী জানান, অভিযোগ পাওয়ার পর আগাছানাশক দিয়ে ধ্বংস করা ধানক্ষেত পরিদর্শন করেছি। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। এই ব্যাপারে আরো তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!