Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | লোহাগাড়ায় ২ দিন ব্যাপী ৪৪ তম বিজ্ঞান মেলা শুরু

লোহাগাড়ায় ২ দিন ব্যাপী ৪৪ তম বিজ্ঞান মেলা শুরু

লোহাগাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে ২ দিন ব্যাপী ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ তম অলিম্পিয়াড আজ (১১ ডিসেম্বর) রবিবার সকালে শুরু হয়েছে। বিজ্ঞান মেলা উদ্বোধন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান।

এ সময় উপস্থিত ছিলেন আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজের অধ্যক্ষ একেএম ফজলুল হক, উপজেলা কৃষি অফিসার মো: মনিরুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা মো: আবদুর রাজ্জাক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: নুরুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপার ভাইজার নুরুল আবছার, উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের সম্পাদক অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ, ইউজিডিপি প্রকল্পের ফ্যাসিলেটেটর আবু সাঈদ রানা, দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমশুল আলম, প্রশাসনিক কর্মকর্তা মোসলেহ উদ্দিন, উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক দেবাশীষ আচার্য্য, প্রচার ও প্রকাশনা সম্পাদক দিদারুল আলম প্রমূখ।

মেলায় উপজেলার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের ২০ টি শিক্ষা প্রতিষ্ঠান আকর্ষণীয় প্রকল্প নিয়ে অংশগ্রহণ করে।প্রকল্পগুলোর মধ্যে ” আইওটি বেইজ্ড ইমার্জেন্সি ট্রাফিক ম্যানেজমেন্ট সিস্টেম,স্পেন্ডিং টাইম উইথ রোবটিক্স এন্ড সেইফ ফ্রম ইন্টারনেট অ্যাট্রেকশান,এসিড ও ক্ষার সনাক্তকরন,স্মোক এন্ড ফায়ার সেফটি ম্যানেজমেন্ট, পেট্রোলিয়াম থেকে জ্বালানি গ্যাস উৎপাদন,এয়ারকুলার প্রস্তুতকরন,বায়ু বিদ্যুৎ কেন্দ্র, বন্যা প্রতিরোধী ঘরসহ বিভিন্ন প্রতিষ্টানের ২০টি প্রকল্প প্রদর্শন করা হয়। -প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!