Home | দেশ-বিদেশের সংবাদ | ১৭ বছর পর দক্ষিণ জেলা আ.লীগের সম্মেলন

১৭ বছর পর দক্ষিণ জেলা আ.লীগের সম্মেলন

নিউজ ডেক্স : ১৭ বছর পর দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি–বার্ষিক সম্মেলন সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে সোমবার (১২ ডিসেম্বর)।  

সোমবার সকাল ১০টায় নগরের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়ামের সামনের মাঠে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন হবে।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করবেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি।

সম্মেলন সফল করতে সাধারণ সম্পাদক মফিজুর রহমান জেলার আওতাধীন সকল উপজেলা, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা–কর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

সম্মেলনের দ্বিতীয় পর্ব কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে জিমনেশিয়ামের ভেতরে। দ্বিতীয় পর্বে কাউন্সিলরদের সরাসরি ভোটে অথবা কেন্দ্রীয় নেতাদের সমঝোতার ভিত্তিতে নতুন কমিটি নির্বাচিত হবে বলে জানা গেছে।

দলীয় সূত্র জানায়, দক্ষিণ চট্টগ্রামের কর্ণফুলী, বোয়াখালী, আনোয়ারা উপজেলাসহ আটটি উপজেলা ও সাতটি পৌরসভা নিয়ে আওয়ামী লীগের এ ইউনিট গঠিত।

সর্বশেষ ২০০৫ সালের ২৩ জুলাই সেই সম্মেলনে প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুকে সভাপতি এবং মোছলেম উদ্দিন আহমদ এমপিকে সাধারণ সম্পাদক করা হয়।

কিন্তু ২০১২ সালে আখতারুজ্জামানের মৃত্যুতে পরের বছর মোছলেম উদ্দিনকে সভাপতি ও মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে সমঝোতার ভিত্তিতে কমিটি ঘোষণা করা হয়।

এরপর কেন্দ্র থেকে সিদ্ধান্ত দেওয়া হলেও সম্মেলনের তারিখ পিছিয়েছে চার বার। তাই সোমবারের সম্মেলনকে ঘিরে দক্ষিণ চট্টগ্রামের নেতা-কর্মীরা বেশ উচ্ছ্বসিত। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!