ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় জোরপূর্বক জায়গা দখলে করে স্থাপনা নির্মাণের অভিযোগ

লোহাগাড়ায় জোরপূর্বক জায়গা দখলে করে স্থাপনা নির্মাণের অভিযোগ

88

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা সদরের দরবেশহাট রোডের আঞ্জু মাষ্টার পাড়া এলাকায় প্রতিপক্ষরা জোরপূর্বক জায়গা দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

গত ১৪ ফেব্র“য়ারী লোহাগাড়া জোনাবীর পাড়ার মৃত আব্দুল আলমের পুত্র আহমদ ছফা বাদী হয়ে প্রতিপক্ষগণের বিরুদ্ধে চট্টগ্রাম অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ফৌজদারী কার্যবিধি আইনের ১৪৪ ধারা মোতাবেক কার্যক্রম গ্রহণের আবেদন করেছেন। একইদিন আদালত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য লোহাগাড়া থানার অফিসার ইনচার্জকে অনুলিপি প্রেরণ করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ১২ ফেব্র“য়ারী সকালে আমিরাবাদ ছৈয়দ পাড়ার মৃত খলিলুর রহমানের পুত্র মোঃ নুরুন্নবী ও লোহাগাড়া ভুঁইয়া পাড়ার মৃত কালু মিয়ার পুত্র মোঃ জালাল উদ্দিনসহ অজ্ঞাতনামা ৬/৭ জন প্রার্থীকের স্বত্ব দখলীয় তপশীলোক্ত জায়গা জোরপূর্বক বেদখল করে উচ্ছেদ করার চেষ্টা করছে।

জানা যায়, প্রার্থীকের পিতা ৩৬৯ নং দানপত্র দলিল মূলে ১৯৪৫ সনের ২০ ফেব্র“য়ারী কালু ড্রাইভার ও ফৌজুল কবির প্রকাশ কবির আহাম্মদ ক্রয় করে ভোগদখলে স্থিত থাকাবস্থায় তাহাদের নিকট হতে ২৬১৩ নং দলিল মূলে ১৯৭৪ সালের ৪ ডিসেম্বার ও ১৩৩৪ নং দলিল মূলে ১৯৯০ সালের ২ এপ্রিল প্রার্থীকের পিতা খরিদ করিয়া ১ গন্ডা ২০ তিল জায়গা অদ্যবধি ভোগ দখলে আছে।

ঘটনার দিন প্রতিপক্ষরা বেআইনী জনতা গঠন করে প্রার্থীকের তপশীলোক্ত জায়গা জবর দখল করার পায়তারা করছিল। প্রতিপক্ষরা বেআইনীভাবে জায়গা দখলের অপচেষ্টা করলে রক্তপাতসহ গুরুতর শান্তি ভঙ্গের আশংকা রয়েছে বলে আদালতকে জানান প্রার্থীক। প্রার্থীক আরো জানান, প্রতিপক্ষরা প্রভাবশালী হওয়ায় যে কোন সময় তাদের জান মালের ক্ষয়ক্ষতি করার আশংকা প্রকাশ করছেন।

এছাড়াও প্রতিপক্ষরা ২০১৬ সালের ১৯ ডিসেম্বর চট্টগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে নুর আহমদ প্রকাশ টিপু (৪৮), ওসমান (৪০), জসিম উদ্দীন (৩৫) ও আহমদ ছাফা (৩৭) সহ ৩/৪ জনকে অজ্ঞাতনামা আসামী করে মিথ্যা চাঁদাবাজীর মামলা দায়ের করেছেন বলে জানান প্রার্থীক আহমদ ছাফা।

লোহাগাড়া থানার এসআই প্রভাত কর্মকর্তা জানান, অভিযোগ পেয়েছি। তবে এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী মহোদয়ের সাথে কথা বলতে বলেন তিনি।

অপরদিকে, অভিযুক্তদের সাথে যোগাযোগ করা সম্ভব না হওয়ায় এ ব্যাপারে তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!