Home | দেশ-বিদেশের সংবাদ | রোহিঙ্গা শিশুদের সঙ্গে সময় কাটালেন প্রিয়াঙ্কা চোপড়া

রোহিঙ্গা শিশুদের সঙ্গে সময় কাটালেন প্রিয়াঙ্কা চোপড়া

resize-350x300x1image-138915-1526907418
কায়সার হামিদ মানিক, উখিয়া : মিয়ানমার থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি দেখতে এবং তাদের খোঁজ খবর নিতে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।
সেই সময় তিনি রোহিঙ্গা নারী ও শিশুদের সঙ্গে সময় কাটিয়েছেন। হিন্দিতে রোহিঙ্গা শিশুদের কাছে তাদের অবস্থা জানতে চান। গতকাল সোমবার ২১ মে সকালে ফ্রান্স থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। সেখান থেকে ইউএস বাংলার বিএস-১৪১ ফ্লাইটে করে বেলা সাড়ে ১২ টায় ঢাকা থেকে কক্সবাজারে পৌঁছান। ইউনিসেফের শুভেচ্ছা দূত হয়ে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে বাংলাদেশে এসেছেন এই অভিনেত্রী।
কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার আফরাজুল হক টুটুল জানান, কক্সবাজার বিমানবন্দর থেকে প্রিয়াঙ্কা সড়কপথে ইনানীতে পাঁচতারকা হোটেলে পৌঁছেন। বিকাল সাড়ে ৩ টায় ক্যাম্পের উদ্যেশে তিনি হোটেল থেকে বের হন। মেরিন ড্রাইভ হয়ে টেকনাফের বাহারছড়া শামলাপুর রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শন করতে যান প্রিয়াঙ্কা। টেকনাফের বাহার ছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক কাঞ্চন কান্তি জানান,প্রিয়াঙ্কা প্রথমে টেকনাফের শামলাপুরের আইসিডিডিআরবি হাসপাতালে যান।সেখানে চিকিৎসাধীন রোহিঙ্গাদের সাথে কথা বলেন। এরপর আচাড়বনিয়া রোহিঙ্গা ক্যাম্পে যান। সেখানে নারী শিশুদের সাথে বেশ কিছু সময় অতিবাহিত করেন। এসময় অনেক রোহিঙ্গা শিশুর সাথে তিনি হিন্দিতে কথা বলেন। জানতে চান তাদের অবস্থা।তারা এখানে নিরাপদে আছে কি-না সে বিষয়টি ও জানতে চান তিনি।রোহিঙ্গা শিশুরা প্রিয়াঙ্কাকে কাছে পেয়ে কিছু সময়ের জন্য আনন্দে মেতে ওঠেন। প্রায় ৪৫ মিনিট পর তিনি আবার হোটেলে ফিরে আসেন বলে জানান ঐ পুলিশ কর্মকর্তা।
আজ মঙ্গলবার ২২ মে সকালে প্রথমে তিনি উখিয়ার বালুখালী ও জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন।এরপরে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি। আগামীকাল ২৩ মে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন এইঅভিনেত্রী।২৪ মে সকালে তিনি বিমান যোগে কক্সবাজার ত্যাগ করবেন বলে জানিয়েছেন কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র আফরুজুল হক টুটুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!