ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় নির্মাণাধীন স্কুল ভবনে তান্ডবের অভিযোগ : ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

লোহাগাড়ায় নির্মাণাধীন স্কুল ভবনে তান্ডবের অভিযোগ : ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

122

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা সদরের অবস্থিত রশিদের পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের অবকাঠামো ও পুরতান ভবনের আসবাবপত্র ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। এতে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। গত ১০ জুন দিনগত রাত ২টায় এ ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

দুর্বৃত্তরা বিদ্যালয় ভবনের নির্মাণের রড, সিমেন্ট, কর্মরত রাজমেস্ত্রীদের নগদ টাকা, মোবাইল ও অন্যান্য মালামাল লুট করে নিয়ে গেছে। খবর পেয়ে এলাকাবাসী ঘটনাস্থলে ছুটে আসলে দুর্বৃত্তরা কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে। এতে মোহাম্মদ আনছার (৩২) ও আব্দুল করিম (২২) নামে দু’জন আহত হয়েছেন। আহতরা বর্তমানে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন বলে সূত্র জানায়। এ ঘটনায় এলাকায় চরম ক্ষোভ ও আতংক বিরাজ করছে।

জানা গেছে, লোহাগাড়া রশিদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মানের জন্য প্রায় ৬৯ লাখ টাকা সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষ বরাদ্ধ দেয়। ভবন নির্মাণ কাজের শুরু থেকেই স্থানীয় একটি মহল জায়গাটি তাদের দাবী করে ইউনিয়ন পরিষদ ও উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ করে। তাদের দাবীর প্রেক্ষিতে স্থানীয় ইউনিয়ন পরিষদ ও উপজেলা প্রশাসন দফায় দফায় বৈঠকে বসে।  কিন্তু কোন সমাধান হয়নি। পরে সাতকানিয়া আদালতে জায়গার মালিকানা সংক্রান্তে মামলা রুজু হয়।

স্থানীয় একটি সূত্র মতে জায়গার মালিকানা দাবীদাররা মোটা অংকের একটি টাকা দিলে তাদের দাবী প্রত্যাহার করে নেবেন। এ দাবী না মানার কারণে রাতের আঁধারে এ হামলা বলে জানা গেছে। এলাকাবাসীর মতে উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) অধ্যাপক নুরুল আবচার ও ইউপি সদস্য জাহাঙ্গীর আলমের প্রচেষ্টায় স্থানীয়দের সহায়তায় স্কুল ভবন নির্মাণের কাজ শুরু করা হয়।  ঘটনার রাতের পরদিন নির্মাণাধীন ভবনের ছাদ জমানোর ব্যবস্থা ছিল। নির্মাণ কাজের সিমেন্ট, রড ও অন্যান্য মজুদ করা হয়েছিল। দুর্বৃত্তরা প্রায়সব মালামাল নিয়ে যায় বলে স্থানীয় লোকজন জানিয়েছেন।

20170611_102643
লোহাগাড়া উপজেলা প্রকৌশলী (এলজিইডি) প্রতিপদ দেওয়ান জানিয়েছেন, এ ঘটনায় ঠিকাদারের ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ব্যাপারে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিতভাবে জানিয়েছেন।

এ ব্যাপারে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান পিপিএম (বার) জানিয়েছেন, সংবাদ পেয়ে তিনি ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়েছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। তিনি জানান, লিখিত অভিযোগ পেলে আইনুনগ ব্যবস্থা গ্রহণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!