Home | লোহাগাড়ার সংবাদ | মুক্তিযোদ্ধাদের কল্যাণে সরকার আন্তরিক : ইউএনও

মুক্তিযোদ্ধাদের কল্যাণে সরকার আন্তরিক : ইউএনও

457

এলনিউজ২৪ডটকম : মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারীদের অবদান খাটো করে দেখার কোন অবকাশ নেই। জীবন বাজি রেখে যারা লাল-সবুজের পতাকা অর্জনে ভূমিকা পালন করেছেন তারা চিরদিন স্মরণীয় হয়ে থাকবেন। অনেকে এক সময় এসব বীরদেরকে তুচ্ছ জ্ঞান করতেন। বর্তমান সরকার তাদের ভাগ্যেন্নয়নে ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছেন। মুক্তিযোদ্ধাদের কল্যাণে নিরলসভাবে সরকার কাজ করে যাচ্ছেন। আর একজন সরকারী কর্মকর্তা হিসাবে লোহাগাড়ায় যতোদিন থাকবেন ততোদিন মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের কল্যাণে দায়িত্ব পালন করে যাবেন।

২৩ আগষ্ট বিকেলে লোহাগাড়া মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে দেয়া সংবর্ধনার জবাবে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম এ কথা বলেছেন।

জানা যায়, তিনি কয়েক মাস আগে এ উপজেলায় নির্বাহী অফিসার হিসাবে যোগদান করেন এবং কিছুদিন আগে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ লোহাগাড়া উপজেলা কমান্ডের প্রশাসক হিসাবে দায়িত্ব প্রাপ্ত হন। সরকার সংসদে মেয়াদোত্তীর্ণ কমান্ড ভেঙ্গে দেয়ায় তার প্রশাসকের দায়িত্ব গ্রহণের অন্যতম কারণ। এ উপলক্ষে উপজেলা পরিষদ কনফারেন্স হলে এক সংবর্ধনা সভার আয়োজন করা হয়।

কমান্ডার আকতার আহমদ সিকদার এতে সভাপতিত্ব করেন। মুক্তিযোদ্ধা সাংবাদিক নুরুল ইসলামের উপস্থাপনায় বক্তব্য রাখেন যথাক্রমে ডেপুটী কমান্ডার আবদুল হামিদ, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম, বীর মুক্তিযোদ্ধা দীনবন্ধু দেবনাথ ও বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মোঃ জামাল উদ্দিন প্রমুখ। বক্তারা লোহাগাড়ার যেসব মুক্তিযোদ্ধা সম্প্রতি মারা গেছেন তাদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

এ সময় বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মুক্তিযোদ্ধা ছাড়াও নেতৃস্থানীয় মুক্তিযোদ্ধা জসিম উদ্দিনসহ কয়েকজন প্রয়াত মুক্তিযোদ্ধার সহধর্মীনি ও সন্তানেরা উপস্থিত ছিলেন। পরে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে ইউএনওকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!