ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | মন্ত্রী ছায়েদুল হকের মরদেহে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মন্ত্রী ছায়েদুল হকের মরদেহে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

haq-20171217122930

নিউজ ডেক্স : বীর মুক্তিযোদ্ধা ব্রাক্ষণবাড়ীয়া-১ আসনের আওয়ামী লীগ মনোনয়নে নির্বাচিত এমপি ও মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের মরদেহে শেষ শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় মরহুমের প্রথম জানাজার সময় তাকে শেষ শ্রদ্ধা জানান তারা। এ সময় তাকে শেষ বিদায় জানাতে সর্বস্তরের মানুষের ঢল নামে। এমপি, জাতীয় সংসদের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও আশপাশের অধিবাসীরা তার জানাজায় অংশ নেন।

মোহাম্মদ ছায়েদুল হকেকে শেষ শ্রদ্ধা জানাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে দলের নেতৃবৃন্দ, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া ও আওয়ামী লীগের সংসদীয় দলের পক্ষ থেকে নূর-ই-আলম চৌধুরী ও হুইপবৃন্দ, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের পক্ষে বিরোধী দলীয় হুইপ মো. নূরুল ইসলাম ওমর এবং ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পন করা হয়। এসব অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতসহ সিনিয়র মন্ত্রীরা উপস্থিত ছিলেন।

haq1

শ্রদ্ধা জানানো পর মোহাম্মদ ছায়েদুল হককে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করা হয়। এর আগে মরহুমের রাজনৈতিক সহকর্মীবৃন্দ ও পরিবারের পক্ষ থেকে তার কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন। পরে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

ছায়েদুল হক ১৯৭৩, ১৯৯৬, ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে জাতীয় সংসদের এমপি নির্বাচিত হন।

উল্লেখ্য, গতকাল ১৬ ডিসেম্বর সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মুত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ১৯৪২ সালের ৪ মার্চ ব্রাক্ষণবাড়ীয়া জেলায় নাসিরনগর থানার পূর্বভাগ গ্রামে তিনি জন্ম গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!