ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বৈঠকে বসছে সার্চ কমিটি আজ

বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বৈঠকে বসছে সার্চ কমিটি আজ

Search-Committee20170130112127

নিউজ ডেক্স : নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনের উদ্দেশ্যে কর্মপদ্ধতি নির্ধারণ করতে আজ সোমবার দেশের বিশিষ্ট ১২ নাগরিকের সঙ্গে বৈঠকে বসছে সার্চ কমিটি।

মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম জানান- মূলত কর্মপদ্ধতি নির্ধারণ করতেই আজকের এই বৈঠক হবে। আজ বিকেল ৪টায় জাজেস লাউঞ্জে  বৈঠক অনুষ্ঠিত হবে।

১২ নাগরিক হচ্ছেন- সাবেক বিচারপতি আব্দুর রশিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এস এম এ ফায়েজ, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামাল, সাবেক প্রধান নির্বাচন কমিশনার এটিএম শামসুল হুদা, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব.) সাখাওয়াত হোসেন, স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ, নির্বাচন বিশেষজ্ঞ ড. বদিউল আলম মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আবুল কাশেম ফজুলল হক ও সাবেক আইজিপি নুরুল হুদা।

এর আগে ২৮ জানুয়ারি শনিবার মন্ত্রিপরিষদ সচিব জানিয়েছিলেন- ৩১টি দল রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করেছে সেই দলগুলোর কাছে নতুন নির্বাচন কমিশন গঠনের জন্য ৫টি করে নাম চাওয়া হয়েছে। আগামী মঙ্গলবার (৩১ জানুয়ারি) বেলা ১১টার মধ্যে প্রস্তাবিত নাম মন্ত্রিপরিষদের অতিরিক্ত সচিবের (প্রশাসন ও বিধি) কাছে জমা দিতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!