Home | দেশ-বিদেশের সংবাদ | বান্দরবানে নতুন জঙ্গি সংগঠনের ৭ সদস্যসহ গ্রেপ্তার ১০

বান্দরবানে নতুন জঙ্গি সংগঠনের ৭ সদস্যসহ গ্রেপ্তার ১০

নিউজ ডেক্স : বান্দরবান রাঙ্গামাটি ও মায়ানমার সীমান্ত সংলগ্ন এলাকায় যৌথ বাহিনীর চিরুনি অভিযানের মুখে নতুন গজিয়ে ওঠা জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্কিয়ার ৭ সদস‍্য ও পাহাড়ের সশস্ত্র সংগঠনের ৩ সদস্যসহ মোট ১০ জনকে বিপুল পরিমাণ অস্ত্র সরঞ্জামসহ আটক করেছে যৌথ বাহিনী।

বৃহস্পতিবার রাতে র‍্যাবের গণসংযোগ বিভাগের পরিচালক খন্দকার আল-মইন ও অন্যান্য দায়িত্বশীল কর্মকর্তারা এ অভিযানের কথা জানিয়েছেন। তবে অভিযানে পাহাড়ের সশস্ত্র কোন সংগঠনের সদস্যরা আটক হয়েছেন অথবা কি পরিমাণ অস্ত্র গোলাবারদ উদ্ধার করা হয়েছে এ বিষয়ে তারা বিস্তারিত কিছু জানাননি।

র‍্যাবের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন পরবর্তী সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযানের বিষয়ে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য দীর্ঘ দুই সপ্তাহর বেশি সময় ধরে রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার রাইক্ষ‍্যং ও বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলার সাইজাম পাড়া, শিপ্পি পাহাড়, রনিন পাড়াসহ কেউক্রাডং পাহাড়ের আশেপাশের এলাকায় সেনাবাহিনী ও র‍্যাবের সন্ত্রাস বিরোধী চিরুনি অভিযান চলছে। সমতল এলাকার একটি জঙ্গি সংগঠন পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের সহায়তায় প্রশিক্ষণ নিচ্ছে এমন খবরের ভিত্তিতে যৌথবাহিনী এই অভিযান শুরু করছে।

অভিযানে সেনাবাহিনীর সহস্রাধিক সেনা ও র‍্যাবের সদস‍্যরা অংশ নেয়। অভিযানে নিরাপত্তা বাহিনীর হেলিকপ্টারগুলো ব্যবহার করা হয়। দুর্গম এলাকায় এই অভিযানে প্যারা মিলিটারি সদস্যরাও অংশগ্রহণ করে। সাম্প্রতিক সময়ে এটি পাহাড়ে সন্ত্রাস বিরোধী বড় অভিযান বলে মনে করছেন সংশ্লিষ্টরা। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!