ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বাগদাদির মৃত্যুতে আইএসের শোক, নতুন নেতা কুরাইশি

বাগদাদির মৃত্যুতে আইএসের শোক, নতুন নেতা কুরাইশি

capture-1556602510243-1572178726707

আন্তর্জাতিক ডেক্স : মার্কিন অভিযানের মুখে আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) নেতা আবু বকর আল-বাগদাদির মৃত্যুর খবর নিশ্চিত করেছে সংগঠনটি। অডিওতে ধারণকৃত এক শোকবার্তায় আইএসের পক্ষ থেকে তাঁর মৃত্যু নিশ্চিত করার পাশাপাশি নতুন নেতা হিসেবে আবু ইব্রাহিম আল-হাশেমি আল-কুরাইশির নাম ঘোষণা করা হয়েছে। এছাড়া বাগদাদির মৃত্যুর জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করে সেজন্য প্রতিশোধ নেওয়ার ঘোষণা দিয়েছে তারা।

বৃহস্পতিবার আইএস এর বার্তা সংস্থা আমাক এক অডিও টেপে বাগদাদির মৃত্যুর খবর নিশ্চিত করে সেই শোকবার্তা প্রকাশ করেছে।

আইএসের মুখপাত্র আবু হামজা আল কুরেইশি এ শোকবার্তা পড়ে শোনান। এ সময় দলের নতুন নেতা হিসাবে আবু ইব্রাহিম আল-হাশেমি আল-কুরাইশির নাম জানান তিনি।
ওই বার্তায় হুমকি দিয়ে বলা হয়েছে, ‘বাগদাদির নেতৃত্বে যা হয়েছে তার তুলনায় আরো ভয়ঙ্কর দিন আসতে চলেছে। বাগদাদির মৃত্যুতে ইসলামিক স্টেটের এক প্রধান মুছে গেছে ঠিকই, কিন্তু সংগঠন এখনো মরে যায়নি।’

এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত রোববার সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে মার্কিন বিশেষ বাহিনীর অভিযানে আইএস নেতা বাগদাদির মৃত্যু ঘোষণা করেন।

আইএসের নতুন নেতার নাম এর আগে জানা যায়নি। এ কারণে বিশেষজ্ঞরা ধারণা করছেন, সে ব্যক্তি হয়ত পুরনো কোনো আইএস নেতা, যাকে নতুন নামে পরিচিত করিয়েছে সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!