ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | ফের সংঘর্ষে চবি ছাত্রলীগের দুই গ্রুপ, আহত ৮

ফের সংঘর্ষে চবি ছাত্রলীগের দুই গ্রুপ, আহত ৮

নিউজ ডেস্ক: একুশে ফেব্রুয়ারি ফুল দেওয়া ও রুম দখলকে কেন্দ্র করে সংঘর্ষের জেরে ফের সংঘর্ষে লিপ্ত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপ।  শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হল সামনে এ ঘটনা ঘটে।

এসময় আলাওল হল ও এফ রহমান হলের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী হলে প্রবেশ করে কয়েকটি কক্ষ ভাঙচুর করেছে। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় ৮ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিবাদমান পক্ষ দুটি হলো- শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক উপগ্রুপ বিজয় এর দুই পক্ষ। বিজয় গ্রুপের একটি পক্ষের অনুসারীরা ‘ব্রাদার্স’ এবং অপরপক্ষ ‘মকু’ নামে পরিচিত। এর মধ্যে ব্রাদার্সের আধিপত্য আলাওল হল এবং এএফ রহমান হলে। এছাড়া মকুর আধিপত্য সোহরাওয়ার্দী হলে। মকু গ্রুপের নেতৃত্ব দেন শাখা ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন এবং ব্রাদার্সেে নেতৃত্ব দেন শাখা ছাত্রলীগের উপ নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক আল আমিন।

এর আগে রুম দখলকে কেন্দ্র করে সোমবার (২০ ফেব্রুয়ারি) দিবাগতরাত সাড়ে বারোটা থেকে রাত আড়াইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে দুই পক্ষের মধ্যে চলে সংঘর্ষ। এতে উভয়পক্ষের অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হন।

ছাত্রলীগের একাধিক নেতাকর্মীর সঙ্গে কথা বলে জানা গেছে, গত কয়েকদিন ধরে চবির আলাওল হলে ব্রাদার্স ও মকু গ্রুপের মধ্যে রুম দখলকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনাকে কেন্দ্র করে গত ২০ ফেব্রুয়ারি রাতে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা পুলিশ পাঠিয়েছি। পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!