ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | হাসপাতালে নেওয়া চীনফেরত ৮ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত নন

হাসপাতালে নেওয়া চীনফেরত ৮ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত নন

image-274515-1580733778

নিউজ ডেক্স : রাজধানীর সরকারি কুর্মিটোলা ও সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হওয়া চীন ফেরত আট বাংলাদেশির মধ্যে কেউ নভেল করোনাভাইরাসে আক্রান্ত নন। স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)-এর ল্যাবরেটরিতে তাদের নমুনা পরীক্ষায় ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।

হাসপাতালে ভর্তি আটজনের মধ্যে সাতজনকে আশকোনা কোয়ারেন্টাইন কেন্দ্রে পাঠানো হয়েছে। অপরদিকে কোয়ারেন্টাইন কেন্দ্রে অবস্থানরত চীন থেকে আগত একজন যাত্রীর জ্বর দেখা দেয়ায় তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া সম্মিলিত সামরিক হাসপাতালে তিনটি পরিবারের শিশুসহ ৮ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সোমবার আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রধানমন্ত্রীর নির্দেশে গতকাল রোববার চীনের উহান প্রদেশ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ বিমানে ৩১২ জন নারী, পুরুষ ও শিশুকে দেশে ফিরিয়ে আনা হয়। ফিরে আসা যাত্রীদের মধ্যে ১০০ ডিগ্রি ফারেনহাইটের বেশি জ্বর থাকায় সাতজনকে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও তিনজনকে (তিনজনের একজন গর্ভবতী নারী, বাকি দুজন রোগী না হলেও মহিলাকে দেখভালের জন্য হাসপাতালে থাকছেন) সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। বাকি ৩০২ জনকে রাজধানীর দক্ষিণ খানের আশকোনা হাজি ক্যাম্পে কোয়ারেন্টাইন করে রাখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!