Home | দেশ-বিদেশের সংবাদ | প্রশ্ন ফাঁসে সরকারি লোকজন জড়িত : দুদক

প্রশ্ন ফাঁসে সরকারি লোকজন জড়িত : দুদক

134654Kalerkantho_pic

নিউজ ডেক্স : সারা দেশে প্রশ্ন ফাঁসের ঘটনার সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সরকারি লোকজন জড়িত বলে মন্তব্য করেছেন দুদক কমিশনার ড. নাসির উদ্দিন।

আজ রবিবার শিক্ষা মন্ত্রণালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক বৈঠকে দুদক কমিশনার ড. নাসির উদ্দিন এসব কথা বলেন।

দুদক কমিশনার বলেন, প্রত্যন্ত অঞ্চলে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে গভর্নিং বডির কার্যক্রমসহ প্রতিটি সাধারণ কাজ অনলাইনভিত্তিক করার ব্যবস্থা করতে হবে।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, প্রশ্নফাঁস বন্ধে বহু ধরনের সাজেশন এসেছে। প্রতিটি কেন্দ্রে পরীক্ষার দিন আধঘণ্টা আগে প্রশ্ন ছাপিয়ে পরীক্ষা নেওয়ার কথা হয়েছে। কিন্তু আমরা যখন বুঝলাম আসল প্রশ্নফাঁসকারী তো শিক্ষক তখন আধঘণ্টা আগে দিয়েই লাভ কী।

মন্ত্রী আরো বলেন, আমি যখন আমার শিক্ষকের হাতে প্রশ্ন তুলে দেব তখন তো নিরাপদ হয়ে ঘুমাতে যাওয়া উচিত। কিন্তু কিছু শিক্ষক সে সময় প্রশ্নফাঁস করে দেন। প্রশ্নফাঁস ঠেকাতে আধঘণ্টা আগেই শিক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে প্রবেশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেন্দ্রে ঢোকার পর প্রশ্নপত্রের খাম খোলা হবে।

প্রযুক্তি ব্যবহার করে প্রশ্নপত্র ফাঁস কিভাবে ঠেকানো যায় এ বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া উচিত বলেও মন্তব্য করেন দুদক কমিশনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!