ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নৌপথে নিরাপদ যাতায়াতের জন্য ৯টি সুপারিশ উত্থাপন

নৌপথে নিরাপদ যাতায়াতের জন্য ৯টি সুপারিশ উত্থাপন

NCPSRR-20170804182620

নিউজ ডেক্স : আসন্ন ঈদুল আযহায় নৌপথে নিরাপদ যাতায়াতের জন্য ৯টি সুপারিশ উত্থাপন করেছে নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটি। শুক্রবার সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক আশীষ কুমার দে লিখিত বক্তব্যের মাধ্যমে ৯টি সুপারিশ পড়ে শোনান।

সুপারিশগুলো হলো
১. জননিরাপত্তার স্বার্থে বিভিন্ন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে প্রয়োজনীয় সংখ্যক ভ্রাম্যমাণ আদালত গঠন।

২. চলমান দুর্যোগ মৌসুম ও পবিত্র ঈদুল আযহাকে অগ্রাধিকার দিয়ে ২০ আগস্ট থেকে গুরুত্বপূর্ণ নৌপথসমূহে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম শুরু।

৩. নৌ পুলিশ ও কোস্টগার্ডের পাশাপাশি উপকূলীয় জেলাগুলোর পুলিশ প্রশাসনকে নৌ নিরাপত্তার কাজে সম্পৃক্তকরণ।

৪. ফিটনেস ও রেজিস্ট্রেশনবিহীন লঞ্চসহ সব ধরনের অবৈধ নৌযান চলাচল বন্ধে সারা বছর নৌ পরিবহন অধিদফতর ও বিআইডব্লিউটিএর অভিযান পরিচালনা।

৫. অবৈধ নৌযান শনাক্তকরণে নৌপথবেষ্টিত প্রতিটি জেলা ও উপজেলায় জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদের সমন্বয়ে ‘নৌ নিরাপত্তা বিষয়ক বিশেষ টাস্কফোর্স’গঠন।

৬. ঈদের ১৫ দিন আগে সব টার্মিনাল ও গুরুত্বপূর্ণ লঞ্চঘাটে ক্লোজ সার্কিট টিভি ক্যামেরা স্থাপনসহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরণ।

৭. সকল টার্মিনাল ও লঞ্চঘাটে টেলিভিশন, বেতার ও লাউড স্পিকারে নিয়মিত আবহাওয়ার সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রচার এবং সকল নৌযানকে আবহাওয়া বার্তা মেনে চলতে বাধ্যকরণ।

৮. ঈদে ত্রুটিপূর্ণ লঞ্চ চলাচল বন্ধে ঈদ-পূর্ববর্তী ১০ দিন যাত্রীবাহী নৌযানের সার্ভে স্থগিত রাখা।

৯. সব টার্মিনালের শৌচাগারগুলো সার্বক্ষণিক পরিচ্ছন্ন রাখা ও সেখানে পর্যাপ্ত পানির ব্যবস্থা করা।

-জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!