ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নৌকায় ভেসে ইতালির পথে প্রাণ গেল ৭ বাংলাদেশির

নৌকায় ভেসে ইতালির পথে প্রাণ গেল ৭ বাংলাদেশির

আন্তর্জাতিক ডেক্স : নৌকায় করে লিবিয়া থেকে ভূমধ্যসাগরীয় দ্বীপ ল্যাম্পেদুসা যাওয়ার পথে হাইপোথারমিয়ায় (শরীরের তাপমাত্রা হ্রাস) আক্রান্ত হয়ে সাত বাংলাদেশি অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৫ জানুয়ারি) জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ইতালির উপকূলরক্ষীরা ল্যাম্পেদুসা উপকূল থেকে ৫০ কিলোমিটার দূরে নৌকাটি শনাক্ত করতে সক্ষম হন। সেসময় তারা তিনজনকে মৃত অবস্থায় দেখতে পান। তবে নৌকাটি তীরে ভিড়তে ভিড়তে আরও চারজন মারা যান।

ল্যাম্পেদুসার মেয়র সালভাতোরে মারতেলো মৃতের সংখ্যা নিশ্চিত করেছেন। তিনি বলেন, নৌকাটিতে ২৮০ জনের মতো যাত্রী ছিলেন। তাদের বেশিরভাগই বাংলাদেশ ও মিশরের নাগরিক।

ইউরোপে উন্নত ও নিরাপদ জীবনের আশায় প্রতি বছর লাখ লাখ আশ্রয়প্রার্থী এবং অভিবাসী ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালিতে প্রবেশের চেষ্টা করেন। সাম্প্রতিক মাসগুলোতে নৌকায় করে সেদেশে প্রবেশের চেষ্টা বেড়েছে।

ঝুঁকিপূর্ণ এই পথে অনেকে ইউরোপে প্রবেশে সক্ষম হলেও প্রাণহানির ঘটনাও নিয়মিতই ঘটছে। ইতালি সরকারের দেওয়া তথ্য অনুযায়ী, চলতি বছর ইতোমধ্যে এক হাজার ৭৫১ জন অভিবাসী দেশটির বিভিন্ন বন্দরে পৌঁছেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!