ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | দুনিয়া ও আখেরাতের শান্তি কামনায় হাত তুললেন লাখো মুসল্লী

দুনিয়া ও আখেরাতের শান্তি কামনায় হাত তুললেন লাখো মুসল্লী

লোহাগাড়ায় বায়তুশ শরফের ইছালে ছওয়াব মাহফিল

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার বড়হাতিয়ায় বায়তুশ শরফের তিন দিনব্যাপী ইছালে ছওয়াব মাহফিল আখেরী মোনাজাতের মাধ্যমে সম্পন্ন হয়েছে। শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে আখেরি মোনাজাত পরিচালনা করেন বায়তুশ শরফের পীর শাহ মাওলানা আব্দুল হাই নদভী (ম.জি.আ)।

মাওলানা ইউছুফ আরমানী ও মাওলানা শিহাব উদ্দিন শিহাবের সঞ্চালনায় মোনাজাতের আগে কোরআন তেলোয়াত করেন হাফেজ ক্বারী মফিজ উদ্দিন। সমাপনী দিবসে আলোচনা করেন মাওলানা মাহি, মাওলানা খন্দকার মাহবুবুল হক, হাফেজ মাওলানা শহীদুল্লাহ বরকতী, অধ্যক্ষ প্রফেসর ড. আবু নোমান, হাফেজ মাওলানা শামসুল ইসলাম, মাওলানা মো. জাফর উল্লাহ প্রমুখ।

বায়তুশ শরফের প্রতিষ্ঠাতা পীর শাহ মাওলানা মীর আখতার (রহ:), বায়তুশ শরফের রূপকার মরহুম মাওলানা শাহ আবদুল জব্বার ও মরহুম পীর শাহ কুতুব উদ্দিন’র বার্ষিক ইছালে ছওয়াব মাহফিল উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে আগত মুসল্লীদের মিলনমেলায় পরিণত হয়।

ইছালে সাওয়াব মাহফিলের আখেরি মোনাজাতে লাখো মুসল্লী দুই হাত তুলে দুনিয়া ও আখেরাতের শান্তি এবং মুসলিম উম্মাহর উত্তরোত্তর সমৃদ্ধি, সংহতি, অগ্রগতি আর দেশ ও জাতির সার্বিক কল্যাণ কামনা করেন। এছাড়া মোনাজাতে মুসল্লিরা নিজ নিজ গুনাহ মাফ ও আত্মাশুদ্ধির মাধ্যমে মহান রাব্বুল আলামীনের দরবারে রহমত ও হেদায়াত প্রার্থনা করেন। এ সময় আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে উঠে পুরো আখতরাবাদ এলাকা।

ইছালে ছওয়াব মাহফিলের আখেরী মোনাজাতে অংশগ্রহণ করেছেন দেশের বিভিন্ন জেলা ও উপজেলার ধর্মপ্রাণ মুসল্লিরা। তিন দিনব্যাপী এ মাহফিলে একমাত্র মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টির জন্য পবিত্র কোরআন সুন্নাহ মোতাবেক ওয়াজ-নসিহত, জিকির-আজকার ও তাহাজ্জুদ নামাজসহ বিভিন্ন ধর্মীয় কর্মসূচি পালন করা হয়েছে। সমাপনী দিনে সকাল থেকেই আখেরী মোনাজাতে অংশ নিতে দেশের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা এসে মাহফিলস্থলে পৌঁছান। এছাড়াও মোনাজাতের সময় আখতারাবাদ এলাকার বাসা-বাড়ি, মাদ্রাসা, দোকানের ছাদ এবং যানবাহনের ছাদেও অবস্থান নেন মুসল্লিরা।

উল্লেখ্য, গত বৃহষ্পতিবার লোহাগাড়ার আখতারাবাদে বায়তুশ শরফের তিন দিনব্যাপী ঐতিহাসিক ইছালে ছওয়াব মাহফিল শুরু হয়ে আখেরী মোনাজাতের মাধ্যমে শনিবার বিকেলে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!