ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | দাবি পূরণের আশ্বাস পেয়ে অনশন ভাঙলেন শিক্ষকরা

দাবি পূরণের আশ্বাস পেয়ে অনশন ভাঙলেন শিক্ষকরা

160246

নিউজ ডেক্স : দাবি পূরণের আশ্বাস পেয়ে অনশন ভাঙলেন ইবতেদায়ি মাদরাসা শিক্ষকরা। জাতীয় প্রেস ক্লাবের সামনে আট দিন অবস্থান ও আট দিন অনশন করেন তারা। আজ মঙ্গলবার রাজধানী ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা দুইটায় শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আলমগীর অনশনস্থলে গিয়ে শিক্ষকদের অনশন ভাঙতে বলেন।

পরে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি কাজী রুহুল আমিন চৌধুরী অনশন ভাঙার ঘোষণা দিলে সচিব এবং তার সঙ্গে থাকা সংশ্লিষ্ট কর্মকর্তারা মাদ্রাসাশিক্ষকদের পানি ও শরবত পান করিয়ে অনশন ভঙ্গ করান।

দুপুরে আন্দোলনরত শিক্ষকদের কাছে গিয়ে আলমগীর হোসেন বলেন, আমরা ইতোমধ্যে আপনাদের তথ্য সংগ্রহ করে মন্ত্রী বরাবর পাঠিয়েছি। মন্ত্রী আশ্বস্ত করেছেন আপনাদের দাবি মেনে নিয়ে কার্যকরী পদক্ষেপ নেওয়া হবে। তাই আপনারা আন্দোলনে প্রত্যাহার করে বাড়ি ফিরে যান এবং পাঠদানে মনযোগী হন।

এর আগে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতির মহাসচিব কাজী মোখলেছুর রহমান জানান, বেলা পৌনে ১টায় শিক্ষামন্ত্রী ও প্রতিমন্ত্রীর সঙ্গে পুল ভবনে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে শিক্ষক প্রতিনিধিদলের বৈঠক হয়েছে। ‍তারা বলেছেন, আমাদের দাবির বিষয়টি প্রধানমন্ত্রীর দপ্তরে গেছে, অর্থমন্ত্রীও আশ্বাস দিয়েছেন, এই অবস্থায় কর্মসূচি প্রত্যাহার করতে বলেছেন।

উল্লেখ্য, মাদরাসা শিক্ষাবোর্ড কর্তৃক রেজিস্ট্রেশনপ্রাপ্ত সব স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার এমপিওভুক্তির দাবিতে গত ১ জানুয়ারি থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকেরা। এরপর ৮ জানুয়ারি থেকে তারা আমরণ অনশন শুরু করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!