ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ডলারের দাম কমেছে

ডলারের দাম কমেছে

নিউজ ডেক্স : খোলাবাজারে ডলারের দাম টাকার বিপরীতে গতকালের তুলনায় তিন থেকে চার টাকা কমেছে। প্রতি ডলার ১০৭ টাকা ৫০ পয়সা থেকে ১০৮ টাকা ৮০ পয়সা দরে বিক্রি হচ্ছে। আজ বুধবার(২৭ জুলাই) মানি চেঞ্জার ও খোলাবাজার থেকে এই তথ্য জানা গেছে।

মার্কিন ডলারের দাম ঈদের আগে ও পরে ১০০ থেকে ১০২ টাকার মধ্যে বেচাকেনা চলছিল। মঙ্গলবার সেটি বেড়ে ১১২ টাকায় বিক্রি হলেও বুধবার ডলারের দাম বুধবার কিছুটা কমে গেছে।

মানি চেঞ্জার প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারা জানিয়েছেন, ডলার ১০৭ টাকা ৫০ পয়সা থেকে ১০৮ টাকা ৮০ পয়সা দরে বিক্রি হচ্ছে। গতকাল এটি ১১১ টাকা থেকে ১১২ টাকায় বিক্রি হয়েছে। জামান মানি এক্সচেঞ্জ নামে একটি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মো. জামান বলেন, “আমরা ডলার ১০৭ টাকা ও ১০৮ টাকায় আজ বিক্রি করছি। সকালে ১০৬ টাকায় ডলার বিক্রি করেছি।”

আজ বুধবার ডলার ১০৮ টাকা ২০ পয়সা করে কিনে ১০৮ টাকা ৫০ পয়সা দরে বিক্রি হয়েছে। দুপুরের পরও ডলারের এই দাম স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন রেইনবো মানি এক্সচেঞ্জের পরিচালক মো. রফিকুল ইসলাম।তিনি বলেন, “গতকালের চেয়ে ডলারের দাম তিন থেকে চার টাকা কমেছে। আমাদের লাভ সীমিত। কম দামে কিনতে পারলে আমরা কম দামেই বিক্রি করি।”

ডলারের সংকটের কারণে বাজারে এই অস্থিরতা চলছে। তবে এটি স্থিতিশীল হতে কিছুটা সময় লাগবে বলেও মনে করছেন সংশ্লিষ্টরা। খোলাবাজারে খোঁজ নিয়ে জানা গেছে, দুই সপ্তাহ আগে ৯৮ টাকা ডলার প্রতি বিক্রি হলেও গত সপ্তাহের শুরুতে এর দাম ওঠে ১০০ টাকা। গত বুধবার ডলার বিক্রি হয় ১০২ টাকা ৬০ পয়সা পর্যন্ত।

কেন্দ্রীয় ব্যাংকের তথ্য বলছে, ২০২০ সালের জুলাই থেকে গত বছরের আগস্ট পর্যন্ত আন্তঃব্যাংক মুদ্রাবাজারে ডলারের দাম ৮৪ টাকা ৮০ পয়সায় স্থিতিশীল ছিল। কিন্তু এরপর থেকে বড় ধরনের আমদানি ব্যয় পরিশোধ করতে গিয়ে ডলার সংকট শুরু হয় যা এখনও অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!