Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়া ইউএনও’র বদান্যতায় প্রাণ ফিরে পেল শহীদ মিনার

লোহাগাড়া ইউএনও’র বদান্যতায় প্রাণ ফিরে পেল শহীদ মিনার

413

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু আসলামের বদান্যতায় প্রাণ ফিরে পেল বটতলী মোটর ষ্টেশনে (পোষ্ট অফিসের সামনে) স্থাপিত শহীদ মিনারটি। দীর্ঘদিন যাবত উক্ত শহীদ মিনারটি অযত্ন, অবহেলায় ও অরক্ষিত অবস্থায় পড়ে ছিল। শহীদ মিনারের সামনে গড়ে উঠেছিল গাড়ির স্ট্যান্ড ও ময়লার স্তুপ।

অবশেষে গত ৬ মার্চ লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে শহীদ মিনারটি আশপাশ এলাকা দখলমুক্ত করে বাঁশের বাউন্ডারী ও ফুলেল চারা রোপন করা হয়। পরিচ্ছন্ন ও সৌন্দর্যবর্ধন কাজ তদারকী করেন আমিরাবাদ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এস এম ইউনুচ। তাঁকে সহযোগিতা করেন ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, মিলন দাশ ও মোঃ ইউসুছ।

412

একইদিন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু আসলাম নিজ হাতে বিভিন্ন প্রজাতির ফুলের চারা রোপন করেন।

স্থানীয় ব্যবসায়ী আবদুল জলিল জানান, দীর্ঘদিন যাবত উক্ত শহীদ মিনারটি অযন্ত-অবহেলায় পড়েছিল। শহীদ মিনার ঘেষে ছিল ময়লারস্তুপ ও গাড়ির স্ট্যান্ড। এখন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে শহীদ মিনার এলাকাটি ভিন্নরূপ ধারণ করেছে। এখন নেই ময়লার স্তুপ, নেই গাড়ির স্ট্যান্ড ও সৌন্দর্যবর্ধনের জন্য রোপন করা হয়েছে বিভিন্ন প্রজাতির ফুলের চারা। এ কর্মকান্ডের জন্য সত্যিই ইউএনও সাহেব প্রশংসার দাবীদার। তিনি আরো জানান, শহীদ মিনার এলাকায় এ ধারা যেন অটুট থাকে তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদারকী প্রয়োজন।

উল্লেখ্য, তৎকালীন সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য চেমন আরা তৈয়বের বরাদ্দে উক্ত শহীদ মিনারটি নির্মিত হয়েছিল। তিনিই উক্ত শহীদ মিনারটি উদ্বোধন করেছিলেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!