ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নতুন কোচে যাত্রা শুরু সোনার বাংলা ট্রেনের

নতুন কোচে যাত্রা শুরু সোনার বাংলা ট্রেনের

নিউজ ডেক্স : ঢাকা-চট্টগ্রাম রুটের বিরতিহীন সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি সম্পূর্ণ কোরিয়ান নতুন কোচে যাত্রা করেছে। একই সঙ্গে সোনার বাংলার কোচে যাত্রা করেছে বিজয় এক্সপ্রেস। নতুন কোচে যাত্রীরা আরামদায়ক ও স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করেছেন বলে জানান রেলওয়ে সংশ্লিষ্টরা।  

তারা বলেন, সোনার বাংলায় দক্ষিণ কোরিয়া থেকে আমদানি করা যে মিটারগেজ কোচগুলো যুক্ত হয়েছে সে কোচগুলো স্টেইনলেস স্টিল বডি, স্বয়ংক্রিয় স্লাাইডিং ডোর, বায়োটয়লেট, স্বয়ংক্রিয় ঘোষণাসহ নানা ধরনের আধুনিক সুযোগ–সুবিধা রয়েছে। নতুন কোচে যাত্রীদের ভ্রমণ হবে আরামদায়ক।

বুধবার (১৬ আগস্ট) বিকেল ৫টায় এ নতুন কোচের উদ্বোধন করেন রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক আবিদুর রহমান। এ সময় নতুন কোচের যাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এছাড়া সকাল ৯টায় সোনার বাংলা এক্সপ্রেসের ইন্দোনেশিয়ান কোচে যাত্রা করেছে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস।

সোনার বাংলা এক্সপ্রেস আগে চলতো ১৪টি কোচে। এখন সম্পূর্ণ নতুন ১৮ কোরিয়ান কোচে চলছে। একই দিন চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে চলাচলকারী বিজয় এক্সপ্রেসে যুক্ত হয়েছে লাল সবুজের সোনার বাংলার অবমুক্ত কোচগুলো। বিজয় এক্সপ্রেস আগে চলতো চায়না সাদা বগিতে। আজ থেকে সোনার বাংলার অবমুক্ত ইন্দোনেশিয়ার নতুন কোচে চলাচল শুরু করেছে। আগে বিজয় এক্সপ্রেসে ছিল ১৪টি কোচ। এখন চলছে ১৬ কোচে। বিজয় এক্সপ্রেসে বাড়তি ২টি কোচে শতাধিক যাত্রী পরিবহন করা যাবে।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক আবিদুর রহমান বলেন, আজ থেকে দক্ষিণ কোরিয়া থেকে আমদানি করা আধুনিক নতুন কোচে চলাচল শুরু করেছে সোনার বাংলা এক্সপ্রেস। একইসঙ্গে সোনার বাংলার অবমুক্ত ইন্দোনেশিয়ার লাল সবুজের আধুনিক কোচে চলছে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসও।

চট্টগ্রাম রেল স্টেশন মাস্টার জাফর আলম বলেন, আগে সোনার বাংলায় ১৪টি কোচ ছিল। ১৪টি কোচে ৫৮৪জন যাত্রী যেতে পারতেন। এখন সম্পূর্ণ নতুন কোরিয়ান ১৮টি কোচে চলছে।

চট্টগ্রাম-ময়মনসিংহ রুটের বিজয় এক্সপ্রেস এতোদিন চায়না সাদা বগিতে চলতো। সোনার বাংলার ইন্দোনেশিয়ার লাল সবুজের আধুনিক কোচে চলছে। আগে বিজয় এক্সপ্রেস চলতো ১৪ কোচে। এখন চলছে ১৬ কোচে। বাড়তি ২টি কোচে আরো ১০০ জনের মতো অতিরিক্ত যাত্রী পরিবহন করা যাবে। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!