ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ট্রেন দূর্ঘটনার কবল থেকে রক্ষা করল দু’শিশু

ট্রেন দূর্ঘটনার কবল থেকে রক্ষা করল দু’শিশু

bagha-20171218180229

নিউজ ডেক্স : রাজশাহীর বাঘা উপজেলায় তেলবাহী একটি ট্রেনকে দুর্ঘটনার কবল থেকে রক্ষা করেছে দুই শিশু। রেললাইন ভাঙা থাকায় লাল মাফলার দেখিয়ে ট্রেনটি থামিয়ে দেয় তারা।

সোমবার সকাল ৯টার দিকে বাঘার আড়ানী স্টেশন থেকে কিছুটা দূরে ঝিনা রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে। সেখানে রেললাইন জোড়া দেয়ার ফিস প্লেট ভাঙা ছিল।

এই দুই সাহসী শিশু হলো- উপজেলার ঝিনা গ্রামের সুমন আলীর ছেলে সিহাবুর রহমান (৬) ও শহিদুল ইসলামের ছেলে টিটোন আলী (৭)।

তারা জানায়, সকালে জমিতে কাজ করে বাড়ি ফেরার সময় তারা রেললাইন ভাঙা দেখে। সামনে ট্রেন আসতে দেখে দুজনে রেললাইনের ওপর মাফলার টেনে ধরে। এতে ট্রেনটি থেমে যায়।

আড়ানী স্টেশনের মাস্টার নয়ন আহম্মেদ জানান, তেলবাহী ট্রেনটি খুলনা থেকে রাজশাহী যাচ্ছিল। ওই দুই শিশুর কারণে ট্রেনটি দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে। বিষয়টি তাৎক্ষণিকভাবে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষকে জানানো হলে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। রেললাইন মেরামতের পর দুই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ট্রেনটির চালক কেএম মহিউদ্দিন জানান, দুই শিশু মাফলার দিয়ে ট্রেন থামানোর সিগন্যাল দিচ্ছে দেখে তিনি প্রথমে গুরুত্ব দেননি। ভেবেছিলেন ট্রেন থামাবেন না। কিন্তু অনেক কাছে চলে যাওয়ার পরও ওই দুই শিশু রেললাইন থেকে সরছে না দেখে তিনি ট্রেনটি থামিয়ে দেন। এতেই দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!