Home | দেশ-বিদেশের সংবাদ | টেকনাফে অস্ত্র সহ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার

টেকনাফে অস্ত্র সহ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার

নিউজ ডেক্স : কক্সবাজারের টেকনাফেে ১টি বিদেশী পিস্তল, ২ রাউন্ড গুলি ও ১টি ম্যাগাজিনসহ সৈয়দ হোসেন প্রকাশ পুতিয়া(২৪) ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫ সদস্যরা।

গতকাল রবিবার(২৬ জুন) দিবাগত রাত সোয়া ১১টার সময় জাদিমুড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। ধৃত পুতিয়া টেকনাফ নয়াপাড়া মোচনী ক্যাম্প আই-ব্লকের মৃত আবুল হোসেন প্রকাশ ধইল্যা হাজীর ছেলে।

র‌্যাব-১৫, কক্সবাজার অফিস সূত্রে জানা যায়, কতিপয় দুষ্কৃতিকারী অপরাধমূলক কর্মকাণ্ড করার উদ্দেশ্যে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া বাজার সংলগ্ন এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদে রবিবার দিবাগত রাত ১১টার সময় অভিযান পরিচালনা করে সৈয়দ হোসেন (২৪) প্রকাশ পুতিয়া ডাকাতকে গ্রেফতার করা হয়। এ সময় তার দেহ তল্লাশি করে ১টি বিদেশী পিস্তল, ২ রাউন্ড গুলি ও ১টি ম্যাগাজিন পাওয়া যায়।

কক্সবাজারস্হ র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) সহকারী পুলিশ সুপার মো. বিল্লাল উদ্দিন জানান, গ্রেফতারকৃত সৈয়দ হোসেন প্রকাশ পুতিয়া টেকনাফ এলাকায় পুতিয়া ডাকাত নামে পরিচিত। সে গত ২০২১ সালের ২৩ ফেব্রুয়ারি র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে কুখ্যাত জকির ডাকাত নিহত হওয়ার পর জকির বাহিনীর অন্যান্য পলাতক অপরাধীদের নিয়ে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছে। তার মধ্যে অপহরণ, ধর্ষণ, ডাকাতি, চাঁদাবাজি অন্যতম।

সে একজন রোহিঙ্গা হিসেবে গোপনে সীমান্ত পার হয়ে মিয়ানমারের সন্ত্রাসী গ্রুপ থেকে অস্ত্র সংগ্রহ করে রোহিঙ্গা ও বাঙালিদের কাছে চড়া দামে বিক্রি করে থাকে।

তিনি আরো বলেন, “সে রোহিঙ্গা অধ্যুষিত এলাকায় বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের কাছে দেশীয় অস্ত্রের যোগানদাতা এবং ইয়াবা ব্যবসার সাথে জড়িত। হত্যা, অপহরণ, ধর্ষণ, ডাকাতি ইত্যাদির মতো জঘন্যতম অপরাধসমূহ সংঘটনের পরও পুতিয়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে কোনোদিন গ্রেফতার হয়নি। সে সুকৌশলে গ্রেফতার এড়িয়ে এসকল অপরাধ করে যাচ্ছিল।”

পুতিয়ার বিরুদ্ধে টেকনাফ থানায় বিভিন্ন সময় অস্ত্র, অপহরণ, চাঁদাবাজি, মারামারি, গুরুতর জখম, হত্যা ও হত্যা চেষ্টাসহ মোট ৭টি মামলা রয়েছে। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!