ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | চরম্বার জামছড়ি খাল পারাপারে ২৫ হাজার মানুষের ভরসা ঝুঁকিপূর্ণ সাঁকো

চরম্বার জামছড়ি খাল পারাপারে ২৫ হাজার মানুষের ভরসা ঝুঁকিপূর্ণ সাঁকো

27

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার চরম্বা জামছড়ি খাল পারাপারে ২৫ হাজার মানুষের একমাত্র ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো। চার গ্রামের মানুষ দীর্ঘদিন যাবত এ ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো দিয়ে পারাপার করে আসছেন। অনেক জনপ্রতিনিধি জামছড়ি খালের উপর ব্রীজ নির্মাণের আশ্বাস দিয়ে নির্বাচনী বৈতরণী পার করেছেন। কিন্তু পরে ব্রীজ নির্মাণের ব্যাপারে আর কোন খবর নেয়নি, রাখেনি। এতে দিন দিন এলাকাবাসীর দূর্ভোগ বেড়ে চলছে। এলাকাবাসীর চোখের পানি জামছড়ি খালের পানির সাথে মিশে একাকার হয়ে গেছে।

জানা যায়, চরম্বা ইউনিয়নের উত্তর চরম্বা দিঘীর পাড়া, কালোয়ার পাড়া, মজিদের পাড়া ও চৌধুরী পাড়ার প্রায় ২৫ হাজার লোকজনের বর্ষাকালে পারাপারের একমাত্র ভরসা ঝুঁকিপুর্ণ এই বাঁশের সাঁকো। স্থানীয়রা এ সাঁকো দিয়ে চরম্বা বাংলা বাজার ও নয়াবাজারে যায়। ওই বাজারে সপ্তাহে তিন দিন হাট বসার কারণে কৃষকরা বিভিন্ন সবজি ও মালামাল নিয়ে ঝুঁকি নিয়েই সাঁকো পারাপার হয়। সাঁকো দিয়ে প্রতিনিয়ত পারাপার হয় চরম্বা উচ্চ বিদ্যালয়, চরম্বা সরকারি প্রাথমিক বিদ্যালয়, চরম্বা জামেউল উলুম মাদ্রাসা ও ছিদ্দিকিয়া মাদ্রাসার বহু শিক্ষার্থী।

স্থানীয় অধিবাসী অধ্যক্ষ এম সোলাইমান কাসেমী জানান, বহু বছর ধরে এলাকাবাসী বর্ষাকালে স্ব-উদ্যোগে বাঁশের সাঁকো নির্মাণ করে পারাপার হচ্ছে। প্রতিদিন এ সাঁকো দিয়ে চার গ্রামের মানুষ ও শিক্ষার্থীসহ বহু লোকজন ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মাস্টার শফিকুল ইসলাম জানান, জামছড়ি খালে কোন ব্রিজ না থাকায় বর্ষাকালে খাল পারাপারে শত শত মানুষের কষ্টের সীমা থাকে না। তিনি জামছড়ি খালে ব্রিজ নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন করেছেন। শীঘ্রই ফলাফল পাওয়া যাবে বলে তিনি জানান।

ভূক্তভোগীরা জামছড়ি খালের উপর একটি স্থায়ী ব্রীজ নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!