Home | দেশ-বিদেশের সংবাদ | আন্তর্জাতিক ফ্লাইটে আংশিক নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে সৌদি আরব

আন্তর্জাতিক ফ্লাইটে আংশিক নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে সৌদি আরব

আন্তর্জাতিক ডেক্স : আন্তর্জাতিক ফ্লাইটে আংশিক নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে সৌদি আরব। করোনাভাইরাস মহামারির কারণে দীর্ঘদিন ধরে দেশটিতে বিভিন্ন দেশের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি ছিল।

এক বিবৃতিতে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে যে, আগামী ১৫ সেপ্টেম্বর থেকে আংশিকভাবে আন্তর্জাতিক ফ্লাইটের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হচ্ছে।

করোনা মহামারি পরিস্থিতির কারণে প্রায় ৬ মাস ধরে সৌদিতে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি ছিল। সব ধরনের নিষেধাজ্ঞা কবে তুলে নেওয়া হবে সে বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, আকাশপথ, স্থল এবং সমুদ্রপথে সব ধরনের নিষেধাজ্ঞা আগামী বছরের জানুয়ারি থেকেই তুলে নেওয়া হবে।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকেই আরব উপসাগরীয় অঞ্চলের দেশগুলোর নাগরিক এবং সৌদির বাসিন্দা নন কিন্তু ইকামার অনুমতি আছে এমন নাগরিক এবং ভ্রমণ ভিসায় সৌদিতে প্রবেশ করা যাবে।

তবে করোনামুক্ত বা কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট ছাড়া কেউ সৌদিতে প্রবেশের অনুমতি পাবেন না বলে জানিয়েছে সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয়। এমনকি এই নেগেটিভ সার্টিফিকেট দেশটিতে প্রবেশের ৪৮ ঘণ্টা আগে ইস্যুকৃত হতে হবে।

এছাড়া ব্যতিক্রমী কিছু ক্ষেত্রে যেমন সরকারি, সেনাবাহিনী এবং বিদেশি দূতাবাসের কর্মী এবং চিকিৎসাসেবা গ্রহণের প্রয়োজন এমন লোকজনও মঙ্গলবার থেকে সৌদিতে প্রবেশ এবং সৌদি থেকে অন্য দেশে যাতায়াত করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!