Home | দেশ-বিদেশের সংবাদ | চমেক হাসপাতালে দুদকের অভিযান, প্রমাণ মিললো অনিয়মের 

চমেক হাসপাতালে দুদকের অভিযান, প্রমাণ মিললো অনিয়মের 

নিউজ ডেক্স : চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল দুদকের চালানো অভিযানে অনিয়মের প্রমাণ মিলেছে।

বৃহস্পতিবার (১০ মার্চ) দুদকের ৪ সদস্যের তদন্ত টিম অভিযানে এসে এ প্রমাণ পায় বলে জানান দুদক চট্টগ্রাম কার্যালয়-১ এর উপ পরিচালক। তবে এ অনিয়ম তেমন গুরুতর নয় বলছেন চমেক কর্তৃপক্ষ।

অভিযান শেষে দুদক কর্মকর্তা উপ পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত সাংবাদিকদের বলেন, দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইন ১০৬ নাম্বারে ফোন করে এক গ্রাহক অভিযোগ করেন। এ অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালানো হয়। এতে কিছু ক্ষেত্রে অনিয়ম পাওয়া গেছে। এত অল্প সময়ে সব কিছু পরীক্ষা নিরীক্ষা করা সম্ভব হয়নি। তবে ওষুধের স্টোরের হিসেবের সঙ্গে ফার্মেসিতে নিয়ে আসা হিসাবের মিল নেই। এসব হিসাব সঠিকভাবে রেজিস্ট্রার খাতায় লেখাও হয়নি। এনিয়ে ফার্মেসিতে দায়িত্বরতকে জিজ্ঞাসাবাদ করলে, কোনো সদুত্তরও পাওয়া যায়নি। তবে এ বিভাগে জনবল সংকটের একটি যুক্তি তুলে ধরেন এক কর্মকর্তা।

দুদক কর্মকর্তা বলেন, আমরা কাগজপত্র নিয়েছি। বিষয়গুলো আরও তদন্ত করে দেখা হবে।  এসব কাগজপত্র ঊধ্বর্তন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।  

দুদকের অভিযানে তেমন গুরুতর অপরাধ মেলেনি জানিয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ওষুধ স্টোর শাখার ইনচার্জ ডা. হুমায়ুন কবির সাংবাদিকদের বলেন, দুদকের একটি টিম এসেছিল। আমি নিজে তাদের সহযোগিতা করেছি। সব কিছু ঠিকঠাক আছে। কিছু প্রক্রিয়ার বিষয়ে আরও সতর্ক থাকতে বলেছেন তারা। আমরা ফার্মেসি এবং ওয়ার্ডে ওষুধ সরবরাহ দেওয়ার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করে থাকি। ওয়ার্ডের ইনচার্জ ছাড়া কাউকে ওষুধ সরবরাহ করা হয় না।

এর আগে ৭ ফেব্রুয়ারি ২৬ নম্বর ওয়ার্ড থেকে ওষুধ চুরির অপরাধে দুই কর্মচারীকে আটক করে পুলিশ। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!