ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র ডা. বিদ্যুৎ বড়ুয়া

চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র ডা. বিদ্যুৎ বড়ুয়া

নিউজ ডেক্স :  চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়াকে প্রতিষ্ঠানটির মুখপাত্র হিসেবে মনোনীত করা হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের যে কোনও তথ্য যথাযথ কর্তৃপক্ষকে তিনি প্রদান করবেন।

সংবাদমাধ্যমকেও প্রতিষ্ঠান সম্পর্কিত সুনির্দিষ্ট বিষয়ে তথ্য প্রদান করবেন।  উল্লেখ, ডা. বিদ্যুৎ বড়ুয়া ঢাকা মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস করেছেন।

তিনি ঢাকা মেডিক্যাল কলেজ ছাত্রসংসদের ভিপি পদে নির্বাচিত ছিলেন। কিছুদিন চট্টগ্রাম সিটি করপোরেশন আরবান হেলথ কেয়ার প্রজেক্টে মেডিক্যাল অফিসার পদে কর্মরত ছিলেন। পরবর্তীতে সুইডেনের কারোলিন্সকা মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে জনস্বাস্থ্য বিষয়ে এমডি ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

২০২০ সালে করোনা মহামারীত করোনা রোগীদের জন্য ১৫ দিনের মধ্যে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল  তৈরি করেন ডা. বিদ্যুৎ বড়ুয়া, যা বেসরকারি উদ্যোগে করোনা রোগীদের জন্য স্বাধীনতার পর প্রথম ফিল্ড হাসপাতাল হিসেবে স্বীকৃত।

মানবিকতার অনন্য দৃষ্টান্ত হিসেবে দেশে ও বিদেশে তিনি অনেক স্বীকৃতি অর্জন করেছেন। তিনি ‘শেখ  হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২১’ এবং ভারতের আগরতলা থেকে ‘চিকিৎসক রত্ন’ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন ‘ইয়ুথ আইকন’ খেতাব পেয়েছেন। তিনি আমজনতার চিকিৎসক হিসেবে সাধারণ মানুষের কাছে ব্যাপক পরিচিত। তিনি ২০২১ সালে চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে উপ-পরিচালক পদে যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!