Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম নগরীরকে জলাবদ্ধতা মুক্ত করার জন্য সিটি মেয়রকে তাগিদ দিলেন সেতু মন্ত্রী

চট্টগ্রাম নগরীরকে জলাবদ্ধতা মুক্ত করার জন্য সিটি মেয়রকে তাগিদ দিলেন সেতু মন্ত্রী

আওয়ামী-লীগে-মনোনানয়-বাণিজ্য-হতেও-পারেঃ-ওবায়দুল-কাদের

নিউজ ডেক্স : চট্টগ্রাম নগরীরকে জলাবদ্ধতা মুক্ত করার জন্য সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনকে আবারো তাগিদ দিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল নগরীর মতিঝর্ণা এলাকায় ঝুঁকিপূর্ণ পাহাড় পরিদর্শনে এসে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের মেয়রকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনার প্রথম কাজ হবে চট্টগ্রাম শহরের দুর্ভোগ কবলিত নগরবাসীকে জলাবদ্ধতা থেকে উদ্ধার করা।’ আপনি মেয়র হবার পরও আপনাকে আমি বলেছি, আপনার প্রথম কাজ হল জলাবদ্ধতা নিরসন করা। এখনও বলছি। মেয়রের দায়িত্ব নেয়ার পর আপনাকে বিলবোর্ড উচ্ছেদের উদ্যোগ নিতে বলেছিলাম। বিলবোর্ডের বিরুদ্ধে উদ্যোগ নেয়ায় এর রেজাল্ট এসেছে।
এখন সিটি কর্পোরেশনের বাজেটে যে বরাদ্দ পাবেন তা দিয়েই এ উদ্যোগ নেন। আপনার প্রথম কাজ হবে নগরীকে জলাবদ্ধতা মুক্ত করা।

মন্ত্রী বলেন, রাতারাতি এটা পরিবর্তন হবে না। তারপরও চট্টগ্রামের মেয়র যদি উদ্যোগ নেয় তাহলে তো অনেক পরিবর্তন হবে।

এসময় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আমি এর মধ্যেই অনেক পদক্ষেপ নিয়েছি। সাথে সাথে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এটা করতে হবে। যে কোনোভাবে করতে হবে।

সর্বশেষ গত ১২ ও ১৩ জুন লঘুচাপের প্রভাবে ভারী বর্ষণে পুরো নগরী ডুবে যায়। নগরীর অনেক এলাকায় নৌকা চলেছে। ২দিন ধরে পানিবন্দী ছিল নগরীর আগ্রাবাদের সিডিএ আবাসিক এলাকা, ছোটপুল, বড়পুল, হাজীপাড়া, বেপারিপাড়া, দাইয়া পাড়া, কুসুমবাগ আবাসিক এলাকা, ষোলশহর, মুরাদপুর, বহদ্দারহাট, চকবাজার, বাকলিয়া, আরাকান সড়কসহ বিভিন্ন এলাকার মানুষ। এর আগে ঘূর্ণিঝড় মোরার আঘাতের পর নগরীর এই এলাকাগুলো কোমরপানিতে ডুবে যায়।

বৃহস্পতিবার  সকালে মন্ত্রী লালখানবাজারে মতিঝর্ণা পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের অবস্থান দেখার জন্য বের হলেও বৃষ্টির কারণে মন্ত্রী মতিঝর্ণা পর্যন্ত যেতে পারেননি। এরপর তিনি মতিঝর্ণার পাশ দিয়ে বাটালী হিল পরিদর্শন করেন। বাটালী পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের অবস্থান দেখে মন্ত্রী সাংবাদিকদের সাথে কথা বলেন। এসময় মন্ত্রী পাহাড়ে বসবাসকারীদের নিরাপদে পাহাড় থেকে সরিয়ে নেয়ার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দেন।

সেখান থেকে মন্ত্রী ওবায়দুল কাদের উত্তর কাট্টলী এলাকায় ঝড়ো হাওয়ায় ক্ষতিগ্রস্ত এলাকা পরির্দশনে যান এবং সেখানে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এরপর দক্ষিণ কাট্টলী এলাকায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণে যাওয়ার কথা থাকলেও সেখানে যাননি। মন্ত্রী সরাসরি ঢাকার উদ্দেশ্যে এয়ারপোর্টে চলে যান। দক্ষিণ কাট্টলী এলাকায় মন্ত্রীর প্রতিনিধি হিসেবে দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদকে দায়িত্ব দেন। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. আফছারুল আমিন ও জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!