ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | এরশাদের নেতৃত্বে আত্মপ্রকাশ করেছে ‘সম্মিলিত জাতীয় জোট’

এরশাদের নেতৃত্বে আত্মপ্রকাশ করেছে ‘সম্মিলিত জাতীয় জোট’

c9dbdd3b492066b119d12c39c37f24d5-590ec33ea5660

নিউজ ডেক্স : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে আত্মপ্রকাশ করেছে ‘সম্মিলিত জাতীয় জোট’ নামের নতুন একটি জোট। রবিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ জোটের ঘোষণা দেন এরশাদ।

২টি নিবন্ধিত দল ও ২টি জোটসহ মোট ৪টি শরীক দল নিয়ে এ জোট গঠন করা হয়েছে। সম্মিলিত জোটের শরীক দলগুলো হলো- জাতীয় পার্টি, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, জাতীয় ইসলামী মহাজোট এবং বাংলাদেশ জাতীয় জোট (বিএনএ)।

জোট গঠনের নীতিমালায় উল্লেখ করা হয়েছে, আল্লাহর প্রতি সর্বোচ্চ আশ্বাস, আস্থা রেখে দেশ ও জাতীর স্বার্থে জোট গঠন করা হয়েছে।

জোটের লক্ষ্য ও উদ্দেশে বলা হয়েছে, জোটগতভাবে জাতীয় নির্বাচনসহ সকল পর্যায়ের নির্বাচনে অংশগ্রহণ এবং জোটগতভাবে সরকার গঠন করে দেশে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠা, সমাজে ন্যায় বিচার ও সু-শাসন নিশ্চিত করা এবং উন্নয়নের ধারা প্রবর্তন করে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা।

জোটের মৌলিক আদর্শে বলা হয়েছে, ইসলামী মূল্যবোধ তথা সকল ধর্মীয় মূল্যবোধের প্রতি সমান চেতনা প্রদর্শন, স্বাধীনতার চেতনা এবং বাংলাদেশি জাতীয়তাবাদের ভিত্তিতে রাষ্ট্রীয় ও সামাজিক জীবনবোধ নিশ্চিত করা।

সংবাদ সম্মেলনে হুসেইন মুহাম্মদ এরশাদ বলেন, ‘রাজনৈতিক নীতি ও অদর্শের দিক থেকে আমরা সবাই স্বাধীনতার চেতনা, ইসলামী মূল্যবেধ তথা সব ধর্মের প্রতি সম্মান দেখানো, বাংলাদেশি জাতীয়তাবাদ আদর্শের অনুসারী এবং ধারক ও বাহক। এই জোটে কোনও স্বাধীনতাবিরোধী শক্তির জায়গা হবে না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!