ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | এবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায় জামায়াত

এবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায় জামায়াত

নিউজ ডেক্স : আগামী ৪ আগস্ট রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায় জামায়াতে ইসলামী। এ কর্মসূচি বাস্তবায়নে সার্বিক সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কাছে আবেদন জমা দিয়েছে দলটি। 

জামায়াতের আশা, নতুন তারিখ ও নতুন স্থানে সমাবেশ করার ক্ষেত্রে পুলিশের কাছ থেকে সার্বিক সহযোগিতা পাবে তারা। সহযোগিতা না পেলে দলীয় ফোরামে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন জামায়াতের আইনজীবী প্রতিনিধি দলের প্রধান আব্দুর রাজ্জাক।

মঙ্গলবার বিকেলে শান্তিপূর্ণ সমাবেশ করতে সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর একটি আবেদন জমা দিয়েছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী (উত্তর ও দক্ষিণ)। সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রাজ্জাকের নেতৃত্বে জামায়াতের ৭ সদস্যের প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে গিয়ে এ আবেদন জমা দেন।

প্রতিনিধি দলে আরও ছিলেন, সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম খন্দকার, ঢাকা আইনজীবী সমিতির সাবেক নির্বাচিত কার্যকরী সদস্য অ্যাডভোকেট আজমত হোসাইন, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল করিম, ঢাকা আইনজীবী সমিতির সাবেক নির্বাচিত কার্যকরী সদস্য অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইসমাইল হোসেন সবুজ ও অ্যাডভোকেট নুরুন্নবী উজ্জ্বল।

আবেদনের কপি জমা দিয়ে ফেরার পথে সাংবাদিকদের সঙ্গে আলাপে অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক বলেন, আজ বায়তুল মোকাররম উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছিল জামায়াতে ইসলামী। সেজন্য ডিএমপিতে আবেদন করা হয়েছিল। তারা আমাদের আশ্বস্ত করলেও শেষমেশ অনুমতি দেয়নি। জামায়াতে ইসলামী সুশৃঙ্খল দল। সেজন্য নতুন করে আগামী ৪ আগস্ট শান্তিপূর্ণ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে জামায়াত। তবে এবার স্থান বায়তুল মোকাররমের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যান ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, আজ কর্মব্যস্ত দিন হওয়ায় সমাবেশ করলে মানুষের ভোগান্তি হবে। তাই আগামী শুক্রবার ছুটির দিন দুপুর আড়াইটার দিকে সমাবেশ করবে জামায়াত। আমরা আশা করছি, পুলিশ শতভাগ সহযোগিতা করবে।

জামায়াতের আবেদনটি ডিএমপি কমিশনারের পক্ষে বিশেষ সহকারী অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সৈয়দ মামুন মোস্তফা গ্রহণ করেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত পরবর্তীতে জানানো হবে বলে জামায়াতের প্রতিনিধি দলকে জানান তিনি।

উল্লেখ্য, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে ১ আগস্ট দুপুর ২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশের ঘোষণা দিয়েছিল বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী (উত্তর ও দক্ষিণ শাখা)। কিন্তু ডিএমপির পক্ষ থেকে অনুমতি না পাওয়ায় শেষ পর্যন্ত কর্মসূচি বাতিল করে দলটি। একই দাবিতে ৪ আগস্ট কর্মসূচি ঘোষণা করেছে তারা। -ঢাকা পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!