ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ঈদুল আজহার ছুটি এক দিন বাড়ানোর সুপারিশ

ঈদুল আজহার ছুটি এক দিন বাড়ানোর সুপারিশ

নিউজ ডেক্স : আসন্ন ঈদুল আজহার ছুটি এক দিন বাড়িয়ে ২৭ জুন থেকে শুরু করার সুপারিশ করা হয়েছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মঙ্গলবার (১৩ জুন) বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী মোজাম্মেল হক বলেন, ঈদের সময় আইন-শৃঙ্খলা যাতে ইয়ে.. না হয়। বাঙালিরা সবসময় ঘর মুখো। আমরা চাই আমাদের বাবা-মা, আত্মীয়-স্বজনের সঙ্গে ঈদ উদযাপন করতে। সেজন্য ঝুঁকি নিয়েও বহু মানুষ মারা যায়। গত ঈদ যাত্রা আলহামদুলিল্লাহ ভ্রমণটা যথেষ্ট স্বাচ্ছন্দ্য ছিল। অন্যান্য বছরের মতো এত ইয়ে হয় নাই। এ বছরও যাতে হয় সেজন্য অনেকে মত প্রকাশ করেছেন ঈদের ছুটিটা ২৮ জুন থেকে হবে, যদি ২৭ তারিখ থেকে ছুটি দেওয়া যায়, সেটা কেবিনেট করতে পারে। আমরা কেবিনেটের দৃষ্টি আকর্ষণ করব। যদি কেবিনেট ২৭ তারিখ থেকে ছুটিটা অনুমোদন করে তাহলে মানুষের যাওয়া-আসার চাপ কম পড়বে। মানুষ নিরাপদে বাড়ি যেতে পারবে। ২৯ তারিখ আমরা ঈদ ধরে নিচ্ছি।

তিনি বলেন, আমরা সুপারিশ করবো, এটা যদি সরকার বিবেচনা করে যে দুই-একদিন যদি বাড়িয়ে দেওয়া যায়, তাহলে হয় তো যাতায়াতের মধ্যে চাপটা একটু কম পড়বে।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী মোজাম্মেল হক বলেন, প্রতি বছর একটা সমস্যা হয়, কোরবানির পশুর হাট রাস্তার ওপর। এবার এটা কঠিনভাবে নিরুৎসাহিত করা হয়েছে। প্রশাসনকে বলা হয়েছে স্থানীয় প্রশাসন যেন সচেতন থাকে। কোন অবস্থায় গরুর হাট রাস্তার ওপর বসার অনুমতি তো দেবেই না, বসতে যাতে না পারে সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনী সচেতন থাকবে।

তিনি বলেন, ঢাকা শহরে গরুর হাট করার মতো খালি জায়গা নেই। তাই এখানের বিষয়টি ভিন্ন। তবে সেটাও আমরা ঢাকার কমিশনার, পুলিশ কমিশনারকে অনুরোধ করেছি কোথায় কোথায় সিটি করপোরেশন গরুর হাট দিয়েছে, সেখানে যানবাহনের চলাচলের ব্যবস্থাটা রেখেই যেন সেগুলো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!