Home | দেশ-বিদেশের সংবাদ | স্বতন্ত্র হিসেবে তিন জামায়াত প্রার্থীর মনোনয়নপত্র গ্রহণ

স্বতন্ত্র হিসেবে তিন জামায়াত প্রার্থীর মনোনয়নপত্র গ্রহণ

ctg-20181112121624

> চট্টগ্রামে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৫ প্রার্থী
>> সম্ভাব্য এক প্রার্থীর দুটি আসন থেকে ফরম গ্রহণ

নিউজ ডেক্স : চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র ও ভোটার তালিকা-সম্বলিত সিডি সংগ্রহ শুরু করেছেন বিভিন্ন দল ও জোটের প্রার্থী এবং তাদের কর্মী-সমর্থকরা। শুক্রবার থেকে এ সুযোগ থাকলেও দু’দিন (শুক্র ও শনিবার) ব্যাংক বন্ধ থাকায় রোববার থেকে ফরম সংগ্রহ করেন তারা।

এদিন (১১ নভেম্বর) আওয়ামী লীগের ৩ জন, বিএনপির ৪ জন, স্বতন্ত্র হিসেবে জামায়াত ইসলামীর ৩ জনসহ মোট ৭ জন এবং ইসলামী ফ্রন্টের ২ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এর মধ্যে একজন সম্ভাব্য প্রার্থী দুটি আসনের জন্য ফরম নিয়েছেন।

সব মিলিয়ে রোববার চট্টগ্রামে মনোনয়নপত্র বিক্রি হয়েছে মোট ১৬টি। জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘কেন্দ্রের ঘোষণা অনুযায়ী গত শুক্রবার থেকে মনোনয়নপত্র বিক্রির কথা থাকলেও শুক্র ও শনিবার ব্যাংক বন্ধ থাকায় কেউ তা সংগ্রহ করতে পারেননি। রোববার (১১ নভেম্বর) মোট ১৬টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। সকাল থেকে মনোনয়নপত্র ও ভোটার তালিকা-সম্বলিত সিডি সংগ্রহের জন্য বেশ চাপ ছিল।’

মনোনয়নপত্র সংগ্রহ করলেন যারা

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী, চান্দগাঁও) ও চট্টগ্রাম-৯ (কোতোয়ালি-বাকলিয়া) আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হিসেবে দুটি মনোনয়নপত্র নিয়েছেন মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান মো. আবদুচ ছালাম।

চট্টগ্রাম-১০ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হিসেবে ফরম নিয়েছেন নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ।

বিএনপির মনোনয়নপ্রত্যাশী হিসেবে মনোনয়ন ফরম নিয়েছেন চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে মনিরুল ইসলাম, চট্টগ্রাম- ২ (ফটিকছড়ি) আসনে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ও সরোয়ার আলমগীর এবং চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনে মো. নূরুল মোস্তফা।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জামায়াত ইসলামীর সাবেক দুই সংসদ সদস্য। এর মধ্যে চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-পাহাড়তলী) আসনের জন্য শাহজাহান চৌধুরীর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন জামায়াত নেতা ফখরুল জাহান সিরাজী ও মোহাম্মদ উল্লাহ। চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনে কেন্দ্রীয় নায়েবে আমির আ ন ম শামসুল ইসলামের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন সাতকানিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইব্রাহীম চৌধুরী। শামসুল ইসলাম ও শাহজাহান চৌধুরী দুইজনই জেলে রয়েছেন।

এছাড়া চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে উপজেলা জামায়াতের আমির ও উপজেলা চেয়ারম্যান জহিরুল ইসলাম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ইসলামী ফ্রন্টের নামে মনোনয়নপত্র নিয়েছেন চট্টগ্রাম-১১ (বন্দর) আসনে আবুল বাশার মো. জয়নাল আবেদিন এবং চট্টগ্রাম-১৩ (আনোয়ারা) আসনে এম এ মতিন।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আরও মনোনয়ন পত্র নিয়েছেন চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে এমদাদুল হক, চট্টগ্রাম-১০ (ডবলমুরিং) আসনে সাবিনা খাতুন, চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে রেজাউল করিম এবং চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে আবু তালেব হেলালী।

জেলা নির্বাচন অফিসার মনির হোসেন খান জাগো নিউজকে বলেন, ‘শুধুমাত্র জেলা নির্বাচন কার্যালয় থেকে ভোটার তালিকার সিডি সংগ্রহ করা যাবে। তবে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের কার্যালয়ে থেকেও মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে।’

তিনি বলেন, ‘মনোনয়নপত্র সংগ্রহের জন্য নির্বাচন কার্যালয়ে এসে ভোটার তালিকার সিডি সংগ্রহ করতে হবে। সিডি সংগ্রহের জন্য প্রত্যেক নির্বাচনী এলাকার প্রতিটি ইউনিয়ন বা ওয়ার্ডের বিপরীতে ৫০০ টাকা করে সোনালী ব্যাংকে ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিতে হবে। চালানের কপি জমা দিয়ে সিডি ও মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে।’

এই নির্বাচন কর্মকর্তা বলেন, মনোনয়ন ফরম নেয়ার পর একই স্থানে জমাও দিতে হবে। মনোনয়নপত্রের সঙ্গে জামানত হিসেবে প্রার্থীকে ২০ হাজার টাকা জমা দিতে হবে। দলীয় প্রার্থীদের মনোনয়ন ফরম জমা দেয়ার সময় দলের মনোনীত পত্র লাগবে। আগ্রহী প্রার্থীদের আগামী ১৯ নভেম্বরের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে।

সূত্র : জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*