ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় স্কুলছাত্রীর বাল্যবিবাহ ঠেকালেন ওসি রফিকুল হোসেন

সাতকানিয়ায় স্কুলছাত্রীর বাল্যবিবাহ ঠেকালেন ওসি রফিকুল হোসেন

f1ec827ff15db5d898ff9449912d84b9-5a0d3393890cc

নিউজ ডেক্স : সাতকানিয়ায় একা ধর (১৪) নামে ৮ম শ্রেণি পড়ুয়া এক ছাত্রীর বাল্যবিয়ে ঠেকালেন থানার ওসি। একা ধর সাতকানিয়া থানার ১৩নং বাজালিয়া ইউনিয়নের পূর্ব বাজালিয়া হিন্দু পাড়ার জীবন কৃষ্ণ ধরের মেয়ে।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, শনিবার উপজেলার ১৪ নম্বর পুরানগড় ইউনিয়নের ফকিরখীল এলাকার মৃত ভুবন দাশের ছেলে তুফান দাশের সঙ্গে পূর্ব বাজালিয়া হিন্দু পাড়ার জীবন কৃষ্ণ ধরের মেয়ে একা ধরের বিয়ের দিন-ক্ষণ ঠিক হয়। বিষয়টি স্থানীয়রা সাতকানিয়া থানার অফিসার ইনচার্জকে অবহিত করলে তিনি বিষয়টি তদন্ত করার জন্য থানার এক কর্মকর্তাকে (এসআই) নির্দেশ দেন। তদন্তকারী কর্মকর্তা ঘটনার সত্যতা সম্পর্কে নিশ্চিত হন।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল হোসেন ছাত্রীর অভিভাবক ও পাত্র পক্ষের সঙ্গে মোবাইল ফোনে বাল্যবিবাহের কুফল সম্পর্কে কথা বলেন। এছাড়া স্থানীয় মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে নিয়ে মেয়ের বাড়িতে গিয়ে নাবালিকার পিতা-মাতাসহ তার আত্মীয়-স্বজনদের বাল্যবিবাহের কুফল সম্পর্কে বিস্তারিত বুঝান। পরে ছাত্রী একা ধরের বাবা জীবন কৃষ্ণ ধর ও ছেলে পক্ষের অভিভাবকদের বুঝিয়ে বললে উভয়পক্ষ বিবাহ থেকে সরে দাঁড়ান এবং শিক্ষার্থী একা ধর প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবে না মর্মে মুচলেকা প্রদান করেন।

ওসি মো. রফিকুল হোসেন বলেন, সাতকানিয়ায় বাল্যবিবাহের প্রবণতা বেশি। আমি আগেও একাধিক বাল্যবিবাহ বন্ধ করেছি। অভিভাবকদের সঙ্গে কথা বলে এবারও একটি বাল্যবিবাহ বন্ধ করতে সক্ষম হলাম।

উল্লেখ্য, এর আগে গত ১৯ এপ্রিল ও গত বছরের ১৬ ডিসেম্বর আরও দুটি বাল্যবিবাহ ঠেকান সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মো রফিকুল হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*