Home | দেশ-বিদেশের সংবাদ | অতি লোভী কিছু গরু ব্যবসায়ীর কারণে সীমান্ত হত্যা বন্ধ হচ্ছে না : সাতকানিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী

অতি লোভী কিছু গরু ব্যবসায়ীর কারণে সীমান্ত হত্যা বন্ধ হচ্ছে না : সাতকানিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেক্স : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, “কিছু ভুল বুঝাবুঝি এবং অতি লোভী কিছু গরু ব্যবসায়ীর কারণে সীমান্ত হত্যা বন্ধ হচ্ছে না। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ একবার আমাকে বলেছিলেন তারা বাংলাদেশকে আর গরু দিতে চায় না। তখন আমিও তাকে বলেছিলাম বাংলাদেশ এখন আর ভারতের গরু চায় না। আমরা দেশে উৎপাদিত গরু দিয়েই চাহিদ মিটাবো।”

তিনি আজ শনিবার (১৭ জুলাই) দুপুরে সাতকানিয়ার বায়তুল ইজ্জত বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজের ৯৬ তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।

এর আগে মন্ত্রী বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজের বীর উত্তম মজিবুর রহমান প্যারেড গ্রাউন্ডে রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহন করেন।

সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন ৯৬ তম রিক্রুট ব্যাচের অফিসার ইনচার্জ মেজর মো. শাহরিয়ার ইফতেখার পিএসসি এবং প্যারেড এ্যাডজুটেন্টের দায়িত্ব পালন করেন সহকারী পরিচালক মোহাম্মদ ইমরান হোসেন।

কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান নবীন সৈনিকদের উদ্দেশে বলেন, “বিজিবিকে একটি অত্যাধুনিক ও আন্তর্জাতিক মানসম্পন্ন সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিজিবির সাংগঠনিক কাঠামোতে ব্যাপক পরিবর্তন এনে বিজিবিকে একটি ত্রিমাত্রিক বাহিনীতে উন্নীত করা হয়েছে। স্মার্ট বর্ডার ম্যানেজমেন্ট এর অংশ হিসেবে সীমান্তে নতুন বিওপি, বিএসপি নির্মাসহ অত্যাধুনিক সার্ভেইলেন্স ইকুইপমেন্ট স্থাপন, এটিভি ও অত্যাধুনিক এপিসি, রায়ট কন্ট্রোল ভেহিক্যাল, ভেহিক্যাল স্ক্যানার ও দ্রুতগামী জলযান সংযোজন করা হয়েছে। এছাড়া অতি সম্প্রতি এই বাহিনীতে অত্যাধুনিক এন্ট্রি ট্যাংক গাইডেড উইপন সংযোজন করা হয়েছে।”

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, “জাতির পিতার হাতে গড়া এই বাহিনী একটি সুসংগঠিত, চৌকস, সুশৃঙ্খল ও পেশাদার দেশপ্রেমিক বাহিনীতে পরিণত হয়েছে। বিজিবি সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে দেশের ৪৪২৭ কিলোমিটার সীমান্ত সুরক্ষা, সীমান্ত ভুমি ও সম্পদের নিরাপত্তা বিধান, সীমান্ত চোরাচালান, নারী ও শিশু পাচার রোধসহ যেকোন ধরনের সীমান্ত অপরাধ দমন করে আসছে। এছাড়া দেশের সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষার মহান দায়িত্ব অত্যন্ত সফলতার সাথে পালন করে আসছে। দেশের অভ্যন্তরীন নিরাপত্তা রক্ষায় অসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানসহ যেকোনো দুর্যোগ মোকাবেলার ক্ষেত্রে বর্ডার গার্ড বিশ্বস্ততা ও সুনামের সাথে দায়িত্ব পালন করে সেবা ও কর্তব্যপরায়ণতার মাধ্যমে সমগ্র জাতির শ্রদ্ধা, ভালোবাসা ও আস্থা অর্জনে সক্ষম হয়েছে।”

মন্ত্রী বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। একই সাথে তিনি মহান স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী বিজিবির ৮১৭ জন অকুতোভয় বীর বিশেষ করে বর্ডার গার্ড বাংলাদেশের শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফ ও বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নুর মোহাম্মদ শেখ-এর নাম শ্রদ্ধার সাথে স্মরণ করেন। মুক্তিযুদ্ধে অনন্য অবদানের জন্য এ বাহিনীর ৮ জন বীর উত্তম, ৩২ জন বীর বিক্রম, ৭৭ জন বীর প্রতীক খেতাবে ভূষিত বীরদেরও শ্রদ্ধাভরে স্মরণ করেন তিনি।

আসাদুজ্জামান খান ১৯৭৪ সালের ৫ ডিসেম্বর তৎকালীন বিডিআর-এর তৃতীয় ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে চোরাচালান বিরোধী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূল্যবান বক্তব্যের কথা স্মরণ করে চোরাচালান রোধে নবীন সৈনিকদেরকে পেশাগত দক্ষতা অর্জনসহ ব্যক্তিগতভাবে সুশৃঙ্খল, নির্লোভ, নির্ভীক ও উন্নত চরিত্রের অধিকারী হওয়ার উপদেশ দেন।

কুচকাওয়াজ অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম, বিজিবিএম (বার) এনডিসি, পিএসসি, বায়তুল ইজ্জত বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মুঃ হাসান উজ জামান, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি, চট্টগ্রাম-১৪ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম-১৫ আসনের সাংসদ আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, কক্সবাজার-১ আসনের সাংসদ জাফর আলম, সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি, বায়তুল ইজ্জত বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজের ডেপুটি কমান্ড্যান্ট কর্নেল মোঃ তরিকুল ইসলাম, পিবিজিএমএস, পিএসসি, এ্যাডমিন ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল খন্দকার গোলাম সারোয়ার পিপিএম, রিক্রুট ট্রেনিং ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল কাজী আবুল কালাম আজাদ, পিবিজিএমএস, পরিচালক (কলেজ সদর) লেঃ কর্নেল মোঃ মিজানুর রহমান, রিক্রুট ট্রেনিং ব্যাটালিয়ন-২ এর পরিচালক শরীফ আহমেদ পিএসসি, এ্যাডভান্স ট্রেনিং ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল সাজ্জাদ সরোয়ার পিএসসি, পরিচালক (সমন্ময়) লেঃ কর্নেল রাশেদুজ্জামান, পিএসসি, এ্যাডভান্স ট্রেনিং কোম্পানীর কোম্পানী কমান্ডার মেজর মোঃ শাহীন আখতার পিবিজিএমএস, জিপ্লাস, স্পেশালাইজড ট্রেনিংয়ের কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মদ আবুল হাসান, অতিরিক্ত পরিচালক (গবেষনা ও উন্নয়ন) মেজর হাসনাত রেজা নাসিমুল আলম, রিক্রুট ট্রেনিং ব্যাটালিয়নের কোম্পানী কমান্ডার মেজর শিরিন আক্তার জাহান, মেডিকেল অফিসার মেজর মোহাম্মদ নাজমুল আমীন হাসান, উইপন্স ট্রেনিং কোম্পানীর কোম্পানী কমান্ডার মেজর মোসাব্বির আহমেদ, মেডিকেল অফিসার মেজর নওসাবা আমরিন ও সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের।

কুচকাওয়াজ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ৯৬ তম রিক্রুট ব্যাচের ৬৫৬ জন পুরুষ ও ১২৮ জন মহিলার মধ্যে সর্ব বিষয়ে সেরা রিক্রুট মোঃ নয়ন, সেরা শারীরিক কৃতিত্ব (মহিলা) রিক্রুট শারমিন খাতুন, সেরা ফায়ারার রিক্রুট মোঃ আতিকুর রহমান ও সেরা শারীরিক কৃতিত্ব (পুরুষ) রিক্রুট মিজানুর রহমানের হাতে ক্রেস্ট তুলে দেন। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!