Home | দেশ-বিদেশের সংবাদ | শিগগিরই ভিডিও কনফারেন্সে ই-নামজারি ও মামলার শুনানি

শিগগিরই ভিডিও কনফারেন্সে ই-নামজারি ও মামলার শুনানি

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : শিগগিরই পরীক্ষামূলকভাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ই-নামজারি ও মিসকেইস মামলার শুনানি গ্রহণ শুরু হবে বলে জানিয়েছেন ভূমি সচিব মোঃ মোস্তাফিজুর রহমান পিএএ। তিনি বলেন, এই পদ্ধতিতে জনগণ আরও সহজে ভূমিসেবা গ্রহণ করতে পারবেন এবং ভূমি অফিসে গিয়ে ভূমি সেবা গ্রহনের হার আরও কমবে।

রবিবার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভূমি সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত বিভাগীয় কমিশনারদের সাথে সমন্বয় সভায় ভূমি সচিব এ তথ্য জানান। উল্লেখ্য, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানি গ্রহণ সম্পর্কিত এক নির্দেশনা দিয়েছিলেন ।

মন্ত্রণালয়ের মূল কাজ নীতিনির্ধারণিমূলক উল্লেখ করে ভূমি সচিব এ সময় আরও বলেন, মাঠ পর্যায়ে সমাধানযোগ্য সিদ্ধান্ত মাঠেই সমাধান হয়ে গেলে কাজের গতি আরও বৃদ্ধি পাবে। অনলাইনে ভূমি উন্নয়ন কর, ডিজিটাল রেকর্ড রুম, আন্তজেলা ভূমি বিরোধ, ভূমি অফিস নির্মাণ জনবল নিয়োগ সহ ভূমি বিষয়ক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় সমন্বয় সভায়।

ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনা, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল সহ বাংলাদেশের সকল বিভাগীয় কমিশনার ও ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিববৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!