ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ

লোহাগাড়ায় করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ

278

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য বিভাগ করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারী) সকালে বটতলী মোটর ষ্টেশনে স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ, সাংবাদিক, ব্যবসায়ী ও সাধারণ জনগণের মাঝে এ লিফলেট বিতরণ করেন উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মোহাম্মদ শের আলী।

তিনি জানান, করোনা এক ধরণের সংক্রামক ভাইরাস। ভাইরাসটি পশু-পাখি হতে সংক্রমিত হয়ে থাকে। চীনসহ পৃথিবীর কয়েকটি দেশে বর্তমানে এর সংক্রমণ দেখা যাচ্ছে। কেউ এসব দেশ ভ্রমণ করে ফিরে আসার ১৪ দিনের মধ্যে জ্বর, গলাব্যাথা, কাশি ও শ্বাসকষ্ট দেখা দিলে দেহে করোনাভাইরাস সংক্রামণের সম্ভাবনা থাকতে পারে।

তিনি আরো জানান, আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাঁশির মাধ্যমে, আক্রান্ত ব্যক্তিকে স্পর্শ করলে ও পশু-পাখি মাধ্যমে এ ভাইরাস ছড়াতে পারে। সাবান পানি দিয়ে হাত ধোয়া, হাত না ধুয়ে চোখ-মুখ-নাক স্পর্শ না করা, হাঁচি-কাঁশি দেয়ার সময় মুখ ঢেকে রাখা, অসুস্থ পশু-পাখির সংস্পর্শে না আসা ও মাছ-মাংস ভালভাবে রান্না করে খেলে এ ভাইরাস প্রতিরোধ করা যাবে।

এছাড়া একইদিন এক দোকান থেকে তামাকের বিজ্ঞাপন জব্দ করে ধ্বংস করেছেন বলে জানান উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মোহাম্মদ শের আলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!