ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় ১০৬ মন্ডপে শুরু হয়েছে দুর্গাপূজা

লোহাগাড়ায় ১০৬ মন্ডপে শুরু হয়েছে দুর্গাপূজা

ফাইল ছবি

ফাইল ছবি

এলনিউজ২৪ডটকম : ষষ্ঠীপূজার মধ্যদিয়ে বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা শুরু হয়েছে। মঙ্গলবার ভোর সাড়ে ছয়টায় কল্পারম্ভ, বিকেল চারটায় বোধন আমন্ত্রণ ও অধিবাস দিয়ে হবে ষষ্ঠীপূজা। দিনভর চণ্ডিপাঠে মুখরিত থাকবে সব মণ্ডপ। ২৭ সেপ্টেম্বর মহাসপ্তমী, ২৮ সেপ্টেম্বর মহাঅষ্টমী ও কুমারী পূজা, ২৯ সেপ্টেম্বর মহানবমী বিহিত পূজা এবং বিজয়া দশমী ও দর্পণ বিসর্জন।

৩০ সেপ্টেম্বর শনিবার বিজয়া দশমী। ওইদিন পূজা আরম্ভ সকাল সাড়ে সাতটায়। পূজা সমাপন ও দর্পণ বিসর্জন হবে সকাল নয়টা ৩১ মিনিটের মধ্যে। আর প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে পাঁচ দিনের এ উৎসব। এর আগে সোমবার সায়ংকালে দেবীর বোধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা শাখার সভাপতি প্রকৌশলী রতন দাশ, সাধারণ সম্পাদক ডাঃ রিটন দাশ ও অর্থ সম্পাদক প্রভাষক বাবলু শংকর নাথ সূত্রে জানা গেছে, লোহাগাড়ায় এবার ১০৬ টি মণ্ডপে পূজা হচ্ছে। চুনতি ইউনিয়নে ৩টি, বড়হাতিয়া ইউনিয়নে ১৬টি, আধুনগর ইউনিয়নে ৩টি, পুটিবিলা ইউনিয়নে ৪টি, লোহাগাড়া সদর ইউনিয়নে ২টি, আমিরাবাদ ইউনিয়নে ২৫টি, কলাউজান ইউনিয়নে ২৪টি, পদুয়া ইউনিয়নে ১৮টি ও চরম্বা ইউনিয়নে ১১টি মন্ডবে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

এদিকে প্রতিটি পূজামণ্ডপের নিরাপত্তা রক্ষায় পুলিশ ও আনসারসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। পুলিশ ও আনসারের পাশাপাশি প্রায় প্রতিটি মণ্ডপে স্বেচ্ছাসেবক বাহিনী দায়িত্ব পালন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*