Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় সরকারিভাবে ধান ক্রয় শুরু, কৃষকের মুখে হাসি

লোহাগাড়ায় সরকারিভাবে ধান ক্রয় শুরু, কৃষকের মুখে হাসি

61657290_631568370603316_5912159187458064384_n (1)

এলনিউজ২৪ডটকম : সারা দেশের ন্যায় লোহাগাড়ায়ও কৃষকের বাড়ি বাড়ি গিয়ে সরকারিভাবে ধান ক্রয় কর্মসূচি শুরু হয়েছে। আজ ২৮ মে মঙ্গলবার কর্মসূচি উদ্বোধন করেন লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ।

কর্মসূচির প্রথম দিন আমিরাবাদ, আধুনগর, কলাউজান ও লোহাগাড়া সদর ইউনিয়ন থেকে ২ হাজার ৩১৫ কেজি ধান প্রতি কেজি ২৬ টাকা করে ক্রয় করা হয়েছে বলে উপজেলা প্রশাসন ও খাদ্য গুদাম সূত্রে জানা গেছে।

জানা যায়, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার’র নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ প্রকৃত কৃষক যাতে সরকারের কাছে ধান বিক্রি করতে পারে সেজন্য এ উদ্যোগ নেয়া হয়েছে।

কৃষক নজির আহমদ জানান, ২৬ টাকা দরে ধান ক্রয় করাতে আমরা খুশি, সরকার আমাদের মত ধানচাষীদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করলে আমাদের মত কৃষকদের উপকার হবে এবং লোকসান দিতে হবে না।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ জানান, কৃষকদের ন্যয্যমূল্য দিতে সরকার সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করছে। এতে কৃষকরা লাভবান হবে। প্রকৃত কৃষকরা যাতে ন্যায্য মূল্যে ধান বিক্রি করতে পারে সেজন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

biman-ad

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ছাড়াও লোহাগাড়া উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আওয়াই মং চাক ও লোহাগাড়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নুল আবেদীনসহ স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!