Home | শিক্ষাঙ্গন | লোহাগাড়ায় প্রাথমিকে ১৩৯ শিক্ষকের পদ শূন্য : ব্যাহত শিক্ষা কার্যক্রম

লোহাগাড়ায় প্রাথমিকে ১৩৯ শিক্ষকের পদ শূন্য : ব্যাহত শিক্ষা কার্যক্রম

Untitled-1

নিউজ ডেক্স : লোহাগাড়া উপজেলার ১০৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪০ জন প্রধান শিক্ষক ও ৯৯ জন সহকারী শিক্ষকের পদ দীর্ঘদিন ধরে শূন্য থাকায় প্রাথমিক শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী বলছেন, শুধু শিক্ষক নয়, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও সহকারী শিক্ষা অফিসারের পদও দীর্ঘদিন ধরে খালি রয়েছে। উপজেলা শিক্ষা অফিসারের পদও শূন্য রয়েছে। ৪ জন সহকারী শিক্ষা অফিসারের মধ্যে ৩ জন বর্তমানে কর্মরত রয়েছেন। তার মধ্যে একজন শিক্ষা অফিসারের দায়িত্ব পালন করছেন বলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে।

অভিভাবকরা জানিয়েছেন, শূন্য পদের প্রধান শিক্ষকরা সরকারী বিধি মোতাবেক কার্যকাল শেষে অবসর নিয়েছেন। আর সহকারী শিক্ষকগণের একইভাবে অবসরে গেছেন। সরকারী বিধি মোতাবেক এসব শূন্য পদে এ যাবত কোন নিয়োগ প্রদান করা হয়নি। কিংবা হচ্ছে না। কর্মরত সহকারী শিক্ষকদের মধ্য থেকেই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে কার্য পরিচালনা করেন। অভিভাবকরা বলেন, তাদের শিক্ষার্থীরা সকালবেলা স্কুলের নাম করে মাঠে আড্ডা মারে। দোকানে সময় কাটায়। অথবা ডাঙ্গুলি খেলে বাড়িতে ফিরে আসে। কর্মরত শিক্ষকগণ অনেক ক্ষেত্রে অফিসের কাজে উপজেলা সদরে আসেন। তখন অবস্থা আরো বেগতিক হয়ে পড়ে। কোমলমতি শিক্ষার্থীরা শিক্ষকের তদারকি না থাকায় পরস্পর মারামারিতে লিপ্ত হয়।

উপজেলা শিক্ষা অফিসের দায়িত্বপ্রাপ্ত সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ওমর ফারুক জানিয়েছেন, তারা এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট লিখিতভাবে জানিয়েছেন। তিনি অবিলম্বে এ সমস্যার সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে এলাকাবাসী জানান, এ সমস্যা দিন দিন প্রকট আকার ধারণ করছে। সমস্যাটির সমাধান করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। -আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*