Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় দুর্নীতি বিরোধী গণশুনানী অনুষ্ঠিত

লোহাগাড়ায় দুর্নীতি বিরোধী গণশুনানী অনুষ্ঠিত

338

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় দুর্নীতি দমন কমিশন ও ও বিআইজিডি, ব্র্যাক ইউনিভার্সিটির যৌথ উদ্যোগে দুর্নীতি বিরোধী গণশুনানী ২৪ জুলাই উপজেলা পরিষদ মিলনাতনে অনুষ্ঠিত হয়। এর আগে এক র‌্যালী ও মানববন্ধন পরে আলোচনা সভার আয়োজন করা হয়।

চট্টগ্রাম ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও এডিসি (সার্বিক) মাকসুদুর রহমান সিকদার সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন। অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ প্রধান অতিথি ছিলেন এবং র‌্যালী ও মানববন্ধনে নেতৃত্ব দেন। সকাল ১০টায় অনুষ্ঠিত গণশুনানীতে উপজেলার বিভিন্ন বিভাগের দুর্নীতি সম্পর্কে এলাকাবাসীর অভিযোগ শুনেন তিনি। গণশুনানীতে উপজেলার শিক্ষা অফিস, সাব রেজিষ্ট্রার অফিস, পল্লী বিদ্যুৎ, সহকারী কমিশনার (ভূমি) অফিস, ইউএনও অফিস ও স্বাস্থ্য বিভাগের প্রধান সরাসরি অভিযোগের জবাব দেন। অভিযোগ শুনার পর তাৎক্ষণিকভাবে সিদ্ধান্ত দেয়া হয়েছে। অন্যতম সিদ্ধান্ত হল লোহাগাড়া হাসপাতালের ট্রমা সেন্টারের দায়িত্ব নিয়োজিত কর্মকর্তা সপ্তাহে দু’দিন দায়িত্ব পালন করেন। অন্যান্য সময় তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে দায়িত্বে নিয়োজিত থাকেন। তাকে সার্বক্ষণিক এলাকায় কর্মরত থাকার সিদ্ধান্ত হয়েছে।

অপরদিকে, লোহাগাড়া পল্লী বিদ্যুৎ সমিতির অফিসকে দালালমুক্ত রাখার জন্য বলা হয়েছে। পরবর্তী আলোচনা সভা লোহাগাড়া উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া আফরিন কচি সভাপতিত্ব করেন। লোহাগাড়া দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বক্তব্য রাখার পর উপজেলা চেয়ারম্যান ফরিদ উদ্দিন খান বক্তব্য রাখেন। তার বক্তব্যের পর পর একদল তরুণ বঙ্গবন্ধুর নাম ও স্থানীয় মুক্তিযোদ্ধাদের নাম না নেয়াসহ বিভিন্ন অভিযোগ তুলে হট্টোগোল শুরু করে দেন। একদল তরুণ জয় বাংলা শ্লোগান দিয়ে মঞ্চে উঠে পড়েন। তখন অবনতির আশংকায় ফরিদ উদ্দিন খান মঞ্চ থেকে নেমে যান। সে সময় লোহাগাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আকতার আহমদ সিকদার মঞ্চে আসন গ্রহণ করেন। আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে লোহাগাড়া থানা পুলিশকে তৎপর থাকতে দেখা যায়।

পরিস্থিতি শান্ত হলে পর্যায়ক্রমে প্রধান অতিথি ড. নাসির উদ্দীন আহমেদ, বিআইজিডি ব্র্যাক ইউনিভার্সিটির নির্বাহী পরিচালক ড. সোলতান হাফিজুর রহমান, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাছানুজ্জামান মোল্লা, মুক্তিযোদ্ধা সংসদ লোহাগাড়া উপজেলা কমান্ডার আকতার আহমদ সিকদার ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশকে ক্ষুধা, দুর্নীতি ও দারিদ্রমুক্ত রাখার যে প্রত্যয় ঘোষণা করেছিলেন তার আলোকে বাংলাদেশ বিনির্মাণ অপরিহার্য বলে মন্তব্য করেন। তিনি এ দেশকে দুর্নীতিমুক্ত রাখার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। অনুষ্ঠানটি সাবলীলভাবে সঞ্চালনার জন্য ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের ভূয়ষী প্রশংসা করেন। এ সময় এলাকার চেয়ারম্যান, মেম্বার, শিক্ষক-শিক্ষিকা, সুধী, সাংবাদিক ও দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় দুদক চট্টগ্রাম বিভাগীয় পরিচালক আবু সাঈদ ও চট্টগ্রামের উপ-পরিচালক সৈয়দ আহমদসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সূত্র : সাংবাদিক মোঃ জামাল উদ্দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*