ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় গরু ও ট্রান্সফারমার চুরির অভিযোগে ৩ চোর আটক

লোহাগাড়ায় গরু ও ট্রান্সফারমার চুরির অভিযোগে ৩ চোর আটক

68

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার চুনতি বড়ঘোনা টেকপাড়া এলাকায় ১০ জুলাই মঙ্গলবার ভোরে ৪টি গরু ও ১০ কেভি ক্ষমতা সম্পন্ন ২টি ট্রান্সফারমার চুরির অভিযোগে ৩ চোরকে আটক করে পুলিশে দিয়ে স্থানীয়রা। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য সাজিব হোসেন।

তিনি জানান, চুরি হওয়া গরুর মূল্য প্রায় ৪ লক্ষাধিক টাকা। কোরবানকে সামনে রেখে গরুগুলো মোটাতাজা করছিল। বিক্ষুব্ধ গ্রামবাসীরা চোরদের গণপিটুনি দেয় বলে প্রকাশ। বর্তমানে তারা আহত অবস্থায় লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

যাদের গরু চুরি হয়েছে তারা হলেন ওই এলাকার খুলু মিয়া ও আবদুল মান্নান। যাদেরকে আটক করা হয়েছে তারা হলেন চকরিয়ার দক্ষিণ চরপাড়ার জয়নাল আবেদিনের পুত্র ওসমান গণি (২৫), একই উপজেলার সাহারবিল নয়াপাড়ার মোঃ আব্বাসের পুত্র মোঃ নাছির (৪২) ও একই উপজেলার পূর্ব ভেওয়ালার মহিউদ্দিনের পুত্র মোঃ আরিফ (২৮)।

পল্লী বিদ্যুৎ সমিতি লোহাগাড়া জোনাল অফিসের ডিজিএম বেলায়েত হোসেন জানিয়েছেন, ট্রান্সফারমার ও সিএনজি অটোরিক্সা পুলিশ হেফাজতে রয়েছে। এ ব্যাপারে লোহাগাড়া থানায় মামলা রুজু হয়েছে বলে জানান তিনি।

এলাকার এক নির্ভরযোগ্য সূত্র সন্দেহ করছেন ট্রান্সফারমার চোরেরাই সম্ভবত গরুগুলি চুরি করে পাচার করে দিয়েছে। পরে একই এলাকার ট্রান্সফারমার চুরি করে পালাচ্ছিল।

লোহাগাড়া থানার ডিউটি অফিসার এসআই মুজিবুর রহমান বলছেন, উদ্ধারকৃত ট্রান্সফারমার ও সিএনজি অটোরিক্সাটি থানা হেফাজতে রয়েছে।

চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনির হোসেনকে বার বার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে না পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। গত রমজানের আগেও চুনতিতে ব্যাপকহারে গরু চুরি হয়েছিল। এলাকায় অপরাধ নিয়ন্ত্রক বিষয়ক সভা করার পর তা বন্ধ হয়ে গিয়েছিল বলে পরিদর্শক মনির হোসেন জানিয়েছিল।

উল্লেখ্য, লোহাগাড়ায় ইতোপূর্বে আমিরাবাদ মঙ্গলনগর বণিকপাড়া মহাজন বাড়ি থেকে আরো ৪টি গরু চুরি হয়েছে। এসব গরুর মালিকেরা আগামী কোরবানীর ঈদকে সামনে রেখে মোটাতাজা করছিলেন। চুনতিতে হতে চুরি হওয়া গরু গুলিও লাভের আশায় মোটাতাজা করা হচ্ছিল বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন। ব্যাপকহারে গরু চুরি হওয়ায় এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*