Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ার তিন ইউপি নির্বাচনে চেয়ারম্যানসহ ৭ জনের প্রার্থীতা বাতিল

লোহাগাড়ার তিন ইউপি নির্বাচনে চেয়ারম্যানসহ ৭ জনের প্রার্থীতা বাতিল

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ ৭ জনের প্রার্থীতা বাতিল হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) ছিল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মো. সাদ্দাম হোসেন রোমান খান এ তথ্য জানিয়েছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ঋণ খেলাপীর দায়ে আমিরাবাদ ইউনিয়নে নৌকার চেয়ারম্যান প্রার্থী এস এম ইউনুচ, স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক পেয়ারু, ৬ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী মো. সাহাব উদ্দিন, লোহাগাড়া সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য প্রার্থী মো. আবুল কাশেম এবং মনোনয়ন ফরমে স্বাক্ষর না থাকায় লোহাগাড়া সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য প্রার্থী আব্দুল মান্নান, আমিরাবাদ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য প্রার্থী শাহ আলম ও আধুনগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ফরিদুল আলমের প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জানান, বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্টে ঋণ খেলাপী ও মনোনয়ন ফরমে ত্রুটি থাকায় ৭ জনের প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে জেলা নির্বাচন কর্মকর্তা বরাবরে আপিল করে প্রার্থীতা বৈধ প্রমাণিত করতে পারলে তারা নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন।

জানা যায়, লোহাগাড়া সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৪৪ জন. আমিরাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন, সংরক্ষিত মহিলা পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৫৫ জন, আধুনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৩৯ জনসহ মোট ১৮৭ জন মনোয়নপত্র জমা দিয়েছিলেন।

উল্লেখ্য, লোহাগাড়ার ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র গ্রহণ বা বাতিল আদেশের বিরুদ্ধে আপিল দায়েরের শেষ তারিখ ২৯ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ অক্টোবর, প্রতীক বরাদ্দের তারিখ ৪ অক্টোবর ও ২০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আমিরাবাদ ইউনিয়নে ২৮ হাজার ৯৪৩ জন, আধুনগর ইউনিয়নে ১৫ হাজার ৫৫৬ ও লোহাগাড়া সদর ইউনিয়নে ২৩ হাজার ১৬৯ জন ভোটাধিকার প্রয়োগ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!