ব্রেকিং নিউজ
Home | উন্মুক্ত পাতা | লোহাগাড়াবাসীর প্রতি খোলা চিঠি

লোহাগাড়াবাসীর প্রতি খোলা চিঠি

54209234_2118894444872718_6401448720881156096_n

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু,
শুরুতেই সালাম, শ্রদ্ধা এবং ভালবাসা লোহাগাড়ার প্রতিটি মাটি এবং মানুষের প্রতি। যাঁদের অক্লান্ত পরিশ্রম, চিন্তা এবং সাধনা আজকে লোহাগাড়াকে এগিয়ে নিয়ে যাচ্ছে এক সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্নের আঙিনায়। কৃষক-মজুরীর প্রতি ফোঁটা ঘাম, কর্মজীবী-ব্যবসায়ীদের প্রতিটি পদক্ষেপ রচনা করছে এক সুখী, সমৃদ্ধ জনপদ লোহাগাড়াকে।

লোহাগাড়া আমার কাছে একটি ভালোবাসার নাম। সেই দায়িত্ববোধ এবং ভালোবাসার জায়গা থেকে আমি লোহাগাড়ার সন্তান হিসেবে প্রিয় লোহাগাড়াবাসীর প্রতি দু-একটি কথা রাখতে চাই। আজ প্রায় ৬টি বছর হয়ে গেল আমি উচ্চশিক্ষার উদ্দেশে মালয়েশিয়াতে অবস্থানরত আছি। এই দীর্ঘ সময় প্রিয় মাতৃভূমি থেকে দূরে থাকা হলেও আত্মা ও আন্তরিকার যে সম্পর্ক, সেটি আমাকে কখনই বাংলাদেশ থেকে দূরে থাকতে দেয়নি। দেশের প্রতিটি অর্জন আমাকে আবেগে আপ্লূত করে, তেমনি দেশের বন্যা, এক্সিডেন্ট, অগ্নিকাণ্ডের মত ঘটনাগুলো আমার অনিদ্রা এবং পেরেশানির কারন হয়ে দাড়ায়।

২৪ ই মার্চ লোহাগাড়ার উপজেলা নির্বাচন। উন্নয়নের ধারাকে তরান্বিত করতে এবারের নির্বাচন একটু বেশিই গুরুত্তের দাবি রাখে। আমি অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, আমার শ্রদ্ধেয় বড় ভাই এম ইব্রাহিম কবির এবারের নির্বাচনে আপনাদের জনপ্রতিনিধি হওয়ার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হয়েছেন। ভাইয়ের জায়গা থেকে নয়, একজন মানুষ হিসেবে আমি তাকে দেখেছি অত্যন্ত পরিশ্রমী, পরোপকারী এবং ধৈর্যশীল। পারিবারিক হোক আর সামাজিক, কোথাও অন্যায়কে কখনই প্রশ্রয় দিতে দেখিনি। পরিবারের প্রতি তার দায়িত্ববোধ দেখেছি ছাতার মত। তাঁর সবচাইতে বড় যে বিষয়টি আমাকে অভিভূত করেছে, সমাজের অভাবী ও অসহায় মানুষের প্রতি তাঁর সহমর্মিতা, সমাজের সার্বিক সংস্কার এবং উন্নয়নে তাঁর অংশগ্রহণ। এরই ধারাবাহিকতায় একাধিক সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের তিনি উপদেষ্ঠা হিসেবে দায়িত্বরত আছেন। বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসায় তিনি প্রতিনিয়ত সামাজিক এবং আর্থিক সহায়তা করে যাচ্ছেন। বন্যার্ত, শীতার্ত তথা প্রতিটি দুঃখ-কষ্টের জায়গায় তাঁর ছুটে আসা ধীরে ধীরে এম. ইব্রাহিম কবিরকে লোহাগাড়ার বুকে একটি ভালোবাসার নাম হিসেবে জায়গা করে দিচ্ছে, আলহামদুলিল্লাহ্‌…।।

পরিশেষে লোহাগাড়ার প্রতিটি জনসাধারণের প্রতি আমার আকুল আবেদন, আগামী উপজেলা নির্বাচনে আপনার মূল্যবান ভোটটি হোক সত্য ও ন্যায়কে প্রতিষ্ঠার জন্য, সম্প্রীতি ও ভালোবাসার সমাজ বিনির্মাণে, নিরাপদ ও সমৃদ্ধ জীবনযাত্রা পরিচালনায়। এম. ইব্রাহিম কবির তাঁর টিউবওয়েল মার্কা নিয়ে সেই প্রতিশ্রুতি আপনাদের সামনে পেশ করেছেন। উপজেলা ভাইস চেয়ারম্যান পদে তাঁকে জয়যুক্ত করার ক্ষেত্রে আপনাদের দোয়া এবং সহযোগিতা কামনা করছি। আপনাদের দোয়া এবং ভালোবাসা দিয়েই রচিত হোক আগামীর লোহাগাড়া বিজয়ের গল্প। গড়ে উঠুক একটি নিরাপদ ও মডেল লোহাগাড়া, এগিয়ে যাক সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে…।।

biman-ad

মোহাম্মদ ইসা রুহুল্লাহ
এম.এ. আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ,
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় মালয়েশিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!