ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | রাসূল (সা.)’র আদর্শ অনুসরণের মাধ্যমেই মানবজাতির শান্তি নিহিত : মহিউদ্দিন মাহী

রাসূল (সা.)’র আদর্শ অনুসরণের মাধ্যমেই মানবজাতির শান্তি নিহিত : মহিউদ্দিন মাহী

53371930_391578598322824_5365403098988675072_n

এলনিউজ২৪ডটকম : মানবতার মুক্তির দূত রাসূল (সা.)’র আদর্শ অনুসরণের মাধ্যমেই মানবজাতির একমাত্র শান্তি নিহিত। পৃথিবীর অশান্ত পরিবেশকে শান্ত করে আলোকিত করতে রাসূলের জীবনাদর্শ প্রতিষ্ঠার বিকল্প নেই। মানুষগুলোকে সত্যিকার মানুষ হিসেবে গড়ে তুলতে মানুষকে রাসূলের আদর্শের দিকে ফিরে যেতে হবে। ৯ মার্চ শনিবার লোহাগাড়া উপজেলার আধুনগর রশিদের ঘোনা মসজিদ পাঠাগারের উদ্যোগে শাহ আখতারিয়া জামে মসজিদে ১৫তম বার্ষিক ইছালে সওয়াব ও সীরতুন্নবী (সাঃ) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মরক্কো আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগের পরিচালক ও lohagaranews24.com’র উপদেষ্টা লোহাগাড়া কৃতিসন্তান মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন মাহী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, অশান্ত পৃথিবী। বিপন্ন মানবতা। পুরো বিশ্ব মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদের ভয়াল থাবায় কিংকর্তব্যবিমূঢ়। বিশ্বে মানবিক ও ন্যায়ভিত্তিক আইনের শাসন প্রতিষ্ঠা সময়ের দাবী। মানুষ আজ দিশেহারা। এই অবস্থায় বিশ্ববাসীকে হযরত মুহাম্মদ (সাঃ) অনুসৃত পথে প্রত্যাবর্তন করতে হবে। রাসুল (সাঃ)’র একনিষ্ঠ অনুসরণ-অনুকরণকারী সাহাবায়েকেরাম (রা.) জীবদ্দশায় বাস্তব নমুনা প্রদর্শন করেছেন। সত্য-ন্যায়ের শাসন প্রতিষ্ঠায় ইসলামি অনুশাসনগুলো মেনে নিতে হবে। বিজ্ঞান ভিত্তিক জ্ঞান অর্জন অতীব প্রয়োজন। সৃষ্টি বৈচিত্র্যে মহাশূন্যের রহস্য উদঘাটনে কুরআন ভিত্তিক পড়ালেখা ও চর্চা অব্যাহত রাখতে হবে।

দিনব্যাপী কর্মসূচিতে ভোরে খতমে কোরআন, তাহলীল, খাজেগান ও যুগশ্রেষ্ঠ শায়খুল হাদীস আলহাজ্ব মাওলানা শাহ্ সূফী মুফতী আব্দুর রশিদ সাহেব (রাহঃ) সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শাহ মাওলানা শফিক আহমদ সাহেব (রহঃ), প্রখ্যাত আলেমেদ্বীন মাওলানা ফৌজুল কবির সাহেব (রহঃ), শাহ সুফী মাওলানা বদিউর রহমান সাহেব (রহঃ), মাওলানা নুর মোহাম্মদ নছিমুল হক সাহেব ও অত্র কবরস্থানের মরহুমীনদের উপলক্ষে জেয়ারত ও দোয়া এবং দেশ-জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করেন চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা হাফিজুল হক নিজামী।

বাদে আছর পীরে কামেল আলহাজ্ব শাহ সুফী মাওলানা গোলাম রসুল কমরীর শুভ উদ্বোধনের মাধ্যমে আলোচনা পেশ করেন প্রখ্যাত আলেমেদ্বীন আল্লামা শাহজাদা ফানাফিল্লা বিন আজাদ, বাংলাদেশ মুফাচ্ছির পরিষদ চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি আলহাজ্ব মাওলানা মনিরুল আলম জিহাদী, বিটিভি ওয়াল্ড ও যমুন টেলিভিশনের ইসলামী আলোচক আলহাজ্ব মাওলানা আবদুল জব্বার আল মামুন, কক্সবাজার কেন্দ্রীয় মসজিদে বায়তুশ জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা রিদওয়ানুল হক নিজামী।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওয়ামী লীগ মনোনীত উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী খোরশেদ আলম চৌধুরী, উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী এস এম ছলিম উদ্দিন খোকন চৌধুরী। কিয়াম ও মিলাদ পরিচালনা করেন আলহাজ্ব শাহ মাওলানা শফিক আহমদ সাহেব (রহঃ)’র শাহজাদা মাওলানা জাফর ছাদেক ইকবাল।

মসজিদ পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব মাওলানা জিয়াউল করিমের সার্বিক তত্ত্বাবধানে অধিবেশন অনুসারে সভাপতিত্ব করেন পাঠগারের প্রতিষ্ঠাতা পরিচালক উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী এম. ইব্রাহিম কবির, উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি অধ্যাপক হামিদুর রহমান, রশিদের ঘোনা উচ্চ বিদ্যালয়ে সভাপতি আলহাজ্ব শফিক আহমদ রফিক।

মাহফিলে সার্বিক পরিচালনা ছিলেন সংগঠনের সভাপতি হোসাইন মোহাম্মদ আজাদ, সেক্রেটারী সাজ্জাদ হোসাইন, অর্থ সম্পাদক তৌহিদুল ইসলাম কাইরু, মোঃ সোহান, মাওলানা শোইবুল ইসলাম ও মাওলানা সিরাজুল ইসলাম প্রমুখ। মাহফিল শেষে আগত মেহমান ও শ্রোতাদের মাঝে তাবরুক ও খাবার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!